আসিফের ৭৬ গানের মিশন

  25-10-2016 06:50AM

পিএনএস: জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর মাঝে নতুন গান প্রকাশ বন্ধ রেখেছিলেন। তবে গত দুই বছর ধরে আবারও নতুন গান করে চলেছেন নিজস্ব স্টাইলে। বিশেষ করে বেশ কিছু গান তিনি ভিডিওসহ প্রকাশ করেছেন এই সময়ে। চলতি বছর তার প্রকাশিত সর্বশেষ গান হলো ‘বেসামাল মন’। গানটিতে তার সহশিল্পী আঁখি আলমগীর। ভিডিও প্রকাশ হওয়ার পর থেকে এটি খুব প্রশংসিত হয় দর্শকমহলে। সম্প্রতি নিজ জন্মস্থান কুমিল্লায় ব্যবসায়িক কাজে বেশ কিছু দিন ডুবে ছিলেন এ তারকা।

সেখান থেকে ঢাকায় ফিরেই নতুন গানে ব্যস্ত হয়ে পড়েছেন। বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ব্যবসায়িক কারণে কুমিল্লায় ছিলাম। এরপর ঢাকায় এসেই কিছুটা অসুস্থ হয়ে পড়ি। সুস্থ হয়ে এখন আবার গানে ব্যস্ত হয়েছি। নতুন ৭৬টি গানের মিশনে নেমেছি। এ গানগুলো তৈরি করবো। এর মধ্যে ২০টি গানের ট্র্যাক রেডি। খুব শিগগিরই সেখান থেকে ৫টি নতুন গান শ্রোতাদের জন্য প্রকাশ করবো। এ গানগুলোর সুর-সংগীত করেছেন তরুণ, রাজিব হোসেন, ফরিদ আহমেদ, শ্রী প্রিতমসহ অনেকে। এর মধ্যে একক গানও রয়েছে, দ্বৈতগানও রয়েছে। ঐশী, রন্টি, সিঁথি সাহা, পলির সঙ্গে কয়েকটি গান করেছি। যারা ভালো গান গাইছে তাদের সঙ্গে গান করছি। আশা করছি ভালো কিছু গান শ্রোতাদের উপহার দিতে পারবো।

এদিকে নব্বই দশকের ব্যবসাসফল ছবি ‘দোস্ত দুশমন’ নতুন আঙ্গিকে তৈরি হচ্ছে আবার। এতে একটি দ্বৈতগানে আসিফ আকবরের সঙ্গে কণ্ঠ দেবেন ভারতের জনপ্রিয় গায়িকা মোনালি ঠাকুর। এবারই প্রথম সিনেমায় ভিনদেশি কোনো শিল্পীর সঙ্গে দ্বৈতগান গাইতে চলেছেন আসিফ। এ ছবিতে দ্বৈত ছাড়াও একটি একক গান গাইবেন তিনি। ছবিটি পরিচালনা করবেন প্রযোজক বি. কে আজাদ। ‘দোস্ত দুশমন’-এ অভিনয় করবেন জয় চৌধুরী। এ প্রসঙ্গে আসিফ আকবর বলেন, অডিওর মতো সিনেমার গানের মালিকানায়ও আমার হিস্যা থাকতে হবে আইন অনুযায়ী। এজন্য কম গাওয়া হয় এখন। এরই মধ্যে বেশ কিছু ছবিতে গান করছি, যেখানে আমার শর্তই প্রাধান্য পাচ্ছে। সেই ধারাবাহিকতায় ‘দোস্ত দুশমন’ ছবির গান করছি। এদিকে নতুন খবর হলো, গতবারের মতো এবারও বিপিএলে বরিশাল বুলসের শুভেচ্ছাদূত থাকছেন আসিফ। দলটির থিম সংয়ের নতুন সংগীতায়োজন হচ্ছে।

এবার ভিডিও হবে জানিয়ে তিনি বলেন, ব্যস্ততার কারণে ভেবেছিলাম এবার বিপিএলে জড়াবো না। কিন্তু বরিশাল বুলস আমাকে কোনোভাবেই ছাড়বে না। প্রয়োজনে তারা এই পদ খালি রাখবে, তবুও আমার বাইরে ভাববে না। আর সে কারণেই বরিশাল বুলসের শুভেচ্ছাদূত হিসেবে সঙ্গে থাকবো। ক’দিন আগেই ব্রুনাই সফর শেষে দেশে ফিরেছেন আসিফ। আসছে ডিসেম্বরে কানাডা ও আমেরিকা সফরে যাবেন বলেও জানালেন তিনি। বর্তমানে অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে আপনার কাছে- এমন প্রশ্নের জবাবে আসিফ আকবর বলেন, আমি ভালো আছি। আমার গান আমি জিপি ও ইয়োন্ডারে দিচ্ছি। এখন পর্যন্ত রেজাল্ট বেশ ভালো। আর ইউটিউব নিয়েও আমি কাজ করছি।

এখনও ইউটিউবের ব্যাপারটি পরিষ্কার না সবার কাছে। তবে আমি নিজে লোক নিয়োগ করেছি। যে ধোঁয়াশা রয়েছে ইউটিউবে গান প্রকাশ ও আয় নিয়ে, সেটা সামনে আর থাকবে না। আর আমি আত্মসমর্পণের প্লেয়ার না। ৮ বছর সেক্রিফাইস করেছি এই গানের জন্য। আমি মনে করি সারা বিশ্বেই ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। আমাদের দেশেও শুরু হয়েছে। এটা অনেক ইতিবাচক দিক। এটাই এখন আমাদের মূল জায়গা। পুরোপুরি রেজাল্ট আসা শুরু হলে ইন্ডাস্ট্রির অবস্থা ভালোর দিকে যাবে।
চলতি প্রজন্মের তরুণ শিল্পীদের প্রতি আপনার পরামর্শ কি? অনেকে অনেক ভালো কাজ করছে। তবে সবাই যেন ভ্রান্ত কক্ষপথে হাঁটছে। রেন্ডম কাজ করতে হবে। নিজের মতো করে প্রোডাকশন করা উচিত। কোম্পানিকে গান এককালীন নামমাত্র সম্মানীতে দিয়ে দিচ্ছে শিল্পীরা। ক্রিমটা কিন্তু কোম্পানিই খাচ্ছে। আমি মনে করি শিল্পীদের নিজেদেরই গান প্রকাশ করতে হবে।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন