অবশেষে মুক্তি অ্যায় দিল হ্যায় মুশকিল

  27-10-2016 11:24AM

পিএনএস ডেস্ক: আজ ভারতসহ বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে বহুল আলোচিত ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’। মুক্তির আগেই ছবিটি আলোচনায় আসার অনেক কারণ আছে। এর মধ্যে অন্যতম ঐশ্বরিয়া রাই বচ্চন। এতে মাত্র ২০ মিনিট দেখা যাবে তাকে। ওই ২০ মিনিটেই তিনি মাত করবেন সব। এমন আভাস ছবির ট্রেলার মুক্তির পরই পাওয়া গেছে। ছবির নায়ক রনবির কাপুরের সঙ্গে তার আবেদনময় দৃশ্যগুলো নিয়ে চারদিকে হৈচৈ। তারপর শোনা গেছে, এসব দৃশ্যের অনেকটাই নাকি সেন্সর বোর্ড বাদ দিয়েছে। কিন্তু প্রথম এ নিয়ে মুখ না খুললেও পরে কথা বলেছেন এই সাবেক বিশ্বসুন্দরী। তিনি বলেন, রনবির কাপুরের সঙ্গে আমার অভিনীত দৃশ্যগুলো নিয়ে কেন এত মাতামাতি। আমি এমন কিছুই করিনি যা ছবির গল্পের সঙ্গে যায় না।

অ্যায় দিল হ্যায় মুশকিল আলোচনায় আসার আরও কারণের মধ্যে আছে পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। তিনি আছেন বলে ভারতের অনেকেই চাইছেন না ছবিটি মুক্তি পাক। ফলে ছবির প্রচারে থাকছেন না তিনি। প্রচার অনুষ্ঠানে থাকছেন না ছবির পরিচালক করন জোহর ও ঐশ্বরিয়া রাই। পরে অবশ্য করনের অনুরোধে প্রচারে নেমেছেন অ্যাশ। এতকিছুর পর শর্তসাপেে মুক্তি পাচ্ছে রনবির কাপুর ও আনুশকা শর্মা জুটির এই ছবি।

সম্প্রতি ওই ছবির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে সম্মত হয়েছে এমএনএস। এ প্রসঙ্গে দলটির প্রধান রাজ থাকেরাই জানান, নিজেদের ভুুল স্বীকার করা ও ভবিষ্যতে পাকিস্তানি তারকাদের নিয়ে ছবি বানাবেন না ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের শুরু থেকে এমন প্রতিশ্রুতি পাওয়ার পরই তারা এ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এর আয়ের একটি অংশ সেনাকল্যাণ তহবিলে দান করবেন বলেও ভারতের ফিল্ম অ্যান্ড টেলিভিশনের তরফ থেকে জানান দলটির প্রেসিডেন্ট মুকেশ ভাট।

এদিকে বলিউডের ছবি না থাকলে লোকসান তাদেরই এমন কথা ভালোমতোই জানেন পাকিস্তানের ডিস্ট্রিবিউটর ও হল মালিকরা। তাই ভারতীয় ছবির ওপর থেকে ব্যান তুলে নেবেন কিনা, তা নিয়ে এখন ভাবনাচিন্তা করছেন তারা। ফাওয়াদ খানকে নিয়েই যে অ্যায় দিল হ্যায় মুশকিল ছবি মুক্তি পাচ্ছে, এ খবর পাওয়ার পরই নাকি নিষেধাজ্ঞা তুলে দেওয়ার ব্যাপারে ভাবনাচিন্তা করা শুরু করেছেন তারা। পাকিস্তানি এগজিবিটর অ্যান্ড ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশনের প্রধান জোরেজ লাশারি বলেন, আমাদের প্রাথমিক দাবি ছিল পাকিস্তানি অভিনেতাদের ভারতে কাজ করতে দিতে হবে। এখন দেখতে পাচ্ছি বিষয়টি ধীরে ধীরে ইতিবাচক দিকে এগোচ্ছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন