শখের তোলা আশি টাকা

  

পিএনএস: কেউবা কুকুরের জন্য কিনেছেন বিলাসবহুল গাড়ি, কেউ আবার বার্গার খেয়েই বিল দিয়েছেন ১০ লাখ টাকা! হলিউড-বলিউড তারকাদের ব্যয়বহুল শখ।


শাহরুখ খান

ছেলেকে খুশি করতে ‘রা.ওয়ান’ বানিয়েছিলেন শাহরুখ খান। খরচও করেছিলেন ব্যাপক। কম্পিউটার গ্রাফিকসের কাজেই ব্যয় হয় অনেক টাকা। বড় ব্যবসায়িক সাফল্য পাবেন ভাবেননি। কিন্তু মুক্তির পর শাহরুখকে আশ্চর্য করে ভালো ব্যবসা করে ছবিটি। শাহরুখ তো খুশিতে ডগমগ। সেটা এতটাই যে ছবির কলাকুশলীদের গাড়ি উপহার দেওয়ার ঘোষণা দেন। যে কথা সেই কাজ। গাড়ি তো দিলেনই, তাও আবার বিএমডাব্লিউ! হ্যাঁ, ছবির পাঁচ কলাকুশলীকে একটি করে বিএমডাব্লিউ সেভেন উপহার দেন ‘কিং খান’। যার প্রতিটির দাম ছিল প্রায় দেড় কোটি টাকা।

সালমান খান
কাউকে উপহার দেওয়ার ব্যাপারে হিসাব করেন না সালমান খান। সেটে সহশিল্পীদের নিজের ব্যবহূত নানা সামগ্রী উপহার দেওয়ার নজির আছে। তবে সবচেয়ে বড় উপহারটি সম্ভবত দিয়েছিলেন জ্যাকলিন ফার্নান্দেজকে। ২০১৪ সালে ‘কিক’ ব্লকবাস্টার হিট হয়। ছবিতে সালমানের নায়িকা ছিলেন জ্যাকলিন। যাঁর পারফরম্যান্সে নিজের মুগ্ধতার কথা বহুবারই বলেছেন ‘সল্লু ভাই’। পরে জ্যাকলিনকে একটি দামি চিত্রকর্ম উপহার দেন ‘ভাইজান’। যার দাম তিন কোটি টাকা মাত্র!

টম ক্রুজ
তখন কেটি হোমস আর টম ক্রুজের সুখের সংসার। কেটি অন্তঃসত্ত্বা হলেন। অদ্ভুত এক খেয়াল চাপল টমের মাথায়। গর্ভে সন্তানের বড় হওয়া নিজ চোখে দেখবেন! যেমন শখ তেমন কাজ। কিনে ফেললেন সনোগ্রাম মেশিন। সে সময় এটা নিয়ে তুমুল হইচই হয়েছিল। এতে গর্ভস্থ সন্তানের ক্ষতির আশঙ্কার কথাও বলেছিলেন বিশেষজ্ঞরা। তখন চুপ থাকলেও পরে দুই লাখ মার্কিন ডলার খরচ করে যন্ত্র কেনার কথা স্বীকার করেন অভিনেতা।

মাইলি সাইরাস
কুকুর ভারি পছন্দ। সেটা অবশ্য মাইলি সাইরাসের ‘ইনস্টাগ্রাম’-এ তাকালেই বোঝা যায়। প্রায় প্রতিটি পোস্টেই কুকুর আছে। আদরের দুই পোষা কুকুরের জন্য গাড়ি কিনেছিলেন গায়িকা। কারণ, সাধারণ গাড়িতে তাঁর কুকুরগুলো আরাম পায় না। তাই ৪০ লাখ ডলার খরচ করে রেঞ্জ রোভার কেনেন। ‘ওদের নিজস্ব একটা গাড়ি দরকার ছিল। সেখানে ইচ্ছেমতো সব কামড়াতে আর ছিঁড়তে পারবে, খেলতে পারবে,’ বলেছেন তিনি।

ব্রাড পিট
মানুষের কত শখই তো হয়। তবে ব্রাড পিটের মতো কারো হয়েছে কি না বলা মুশকিল। আস্ত ট্যাংকই পাওয়ার ইচ্ছা হয়েছিল তাঁর। ঘটনা বছর চারেক আগের। ‘ওয়ার্ল্ড ওয়ার জেড’ শুটিং চলছে। হরর-অ্যাকশন ঘরানার ছবিটিতে ব্যবহূত ট্যাংকটি পরিচালকের কাছে চেয়ে বসলেন ব্রাড! পরিচালক তো প্রথমে রসিকতা ভেবেছিলেন। কিন্তু না, মজা নয়—সত্যি সত্যি স্মারক হিসেবে ট্যাংকটি চেয়েছিলেন অভিনেতা। শেষমেশ রাশিয়ান টি-৫৪ ট্যাংকটি পান ব্রাড। তবে এ জন্য খরচ করতে হয় বেশ কয়েক লাখ ডলার।

জাস্টিন বিবার
শুধু বার্গার আর মিল্কশেক খেয়ে ১০ লাখ টাকা বিল করা কী সম্ভব? ঘটনা এটাই ঘটেছিল। কিছুদিন আগেই যুক্তরাজ্যের ইয়র্কশায়ারে গিয়েছিলেন জাস্টিন বিবার। এক ফাঁকে দলের সদস্যদের নিয়ে যান স্থানীয় একটি খাবারের দোকানে। সেখানেই চোখ কপালে ওঠার মতো এই বিল হয়। তবে বিবার আর তাঁর সঙ্গীরা কতটি করে বার্গার খেয়েছিলেন সেটা জানা যায়নি।

নিকোলাস কেজ
বিলাসবহুল গাড়ি, ইয়ট, বাড়ি—নিকোলাস কেজের শখের শেষ নেই। তবে একটিতে সবাইকে ছাড়িয়ে গেছেন। সেটা হলো ডাইনোসরের খুলি! মঙ্গোলিয়া থেকে আমদানি করা ডাইনোসরের খুলিটি কিনতে কেজকে গুনতে হয় প্রায় তিন লাখ ডলার।

প্যারিস হিলটন
মাইলি সাইরাসের মতো ইনিও কুকুরপাগল। মাইলি গাড়ি কিনেছিলেন, প্যারিস হিলটন কিনেছেন বাড়ি। এই ‘কুকুর-বাড়ি’ কেনার জন্য মাত্র সাড়ে তিন হাজার ডলার খরচ করতে হয়েছে অভিনেত্রীকে!


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech