তারুণ্যের উন্মাদনা

  

পিএনএস ডেস্ক : চ্যানেল আই প্রাঙ্গণে বিজয়ের মাসের প্রথম দিনে অনুষ্ঠিত হলো ‘ব্যান্ড ফেস্ট ২০১৬’। দিনব্যাপী এই উৎসব শুরু হয় বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বেলা ১১টায়। শেষ হয় বিকেল ৫টায়। তৃতীয়বারের মতো এ আয়োজনে অংশ নিয়েছে দেশের ২৭টি ব্যান্ড।

আজম খান প্রতিষ্ঠিত ‘উচ্চারণ’ ব্যান্ডের পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় উৎসব। এরপর মঞ্চে আসে ‘স্পন্দন’, ‘ম্যাট্রিক্যাল’, ‘ব্ল্যাক’ এবং চট্টগ্রামের ব্যান্ড ‘তীরন্দাজ’। দুপুরে এই আয়োজনে হাজির হন মেয়র আনিসুল হক।

এ সময় উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, শাইখ সিরাজ, আইয়ুব বাচ্চু, ফারজানা ব্রাউনিয়া প্রমুখ।

স্টেজে উঠেই তরুণ শিল্পীদের উদ্দেশ্যে মেয়র আনিসুল হক বলেন, ‘ব্যান্ড ইজ বোল্ড ইয়াং অ্যান্ড বিউটিফুল। শিল্পী ও শিল্পের শক্তি সবসময় ছিল প্রখর। সমাজ বদলে দেয় শিল্পী, আন্দোলন বেগবান করে শিল্পী। মুক্তিযুদ্ধেও শিল্পীদের অবদান মনে রাখার মতো।’

আইয়ুব বাচ্চুর অনুরোধে তার সঙ্গে কণ্ঠ মেলান মেয়র। ‘আবার এলো যে সন্ধ্যা’ গানের সুরে সুরে তাদের সাথে যোগ দেন দর্শক।

বিকেলের পর আরো জমে ওঠে উৎসব। গান পরিবেশন করেন তপুর ব্যান্ড যাত্রী, বাপ্পা অ্যান্ড ফ্রেন্ডস, ব্ল্যাক, জলের গান, ডিফারেন্ট টাচ, মেহরীন, শিরোনামহীন, বাংলাদেশ, কার্নিভাল, দ্য ম্যানেজার, তরুণ, কনক্লুশন, সিন, পরাহো, ও এলআরবিসহ ২৭টি ব্যান্ড।

উৎসবের শেষের দিকে তপু, এলআরবি, শিরোনামহীন, মেহরীন, বাপ্পা অ্যান্ড ফ্রেন্ডসের গানে ভিন্নমাত্রা পায় ফেস্ট। আইয়ুব বাচ্চু দর্শক মাতান ‘মন চাইলে মন পাবে’, ‘একদিন ঘুম ভাঙা শহরে’ ও ‘আমরা করবো জয়’ গান গেয়ে।

আইয়ুব বাচ্চু বলেন, ‘নতুন ও পুরনো ব্যান্ডের এক মিলনমেলা হলো আজ। এর ধারাবাহিকতা বজায় থাকুক। প্রতি বছরই নতুন নতুন ব্যান্ড সংযুক্ত হয়ে আরো সমৃদ্ধ হোক এ আয়োজন।’

এই উৎসব উপস্থাপনা করেন অপু মাহফুজ, মৌসুমী বড়ুয়া, সাফি আহমেদ ও দিলরুবা সাথী। চ্যানেল আই আয়োজনটি সরাসরি সম্প্রচার করছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech