দয়া করে আর লিখবেন না : সালমা

  04-12-2016 02:51AM



পিএনএস ডেস্ক : ভেঙে গেছে পাঁচ বছরের সংসার। চার বছরের মেয়েকে নিয়ে আলাদা হয়ে গেছেন কণ্ঠশিল্পী সালমা। এরপর গণমাধ্যম আর সামাজিক যোগাযোগ মাধ্যমে আসছে তাকে নিয়ে নানা লেখা, কেউ জানাচ্ছে সমবেদনা, কেউ বা আবার চালাচ্ছেন অপপ্রচার, করছেন সমালোচনাও। এসব দেখে ত্যক্ত-বিরক্ত সালমা। জানিয়েছেন এসব নিয়ে আর কিছু না লেখার অনুরোধ।
যখন তিনি কিশোরী তখনই বাংলাদেশের বড় তারকার জৌলুশ তার। গানের উন্মুক্ত প্রতিযোগিতায় গণমানুষের ভোট আর নিজের গলার কাজ দেখিয়ে ছিনিয়ে নিয়েছিলেন সাফল্যের মুকুট। তৈরি হয়েছিল লাখো-কোটি ভক্ত। তখন থেকেই সালমা কী করেন বা কী করেন না- সেটাও হয়ে যায় সংবাদ উপাদান। তার গান গাওয়া, ব্যক্তিগত জীবন, পছন্দ-অপছন্দ, বিয়ে, সন্তান ধারণ, মা হওয়া, দাম্পত্য জীবনে জটিলতা- কোনো কিছুই বাদ যায়নি। সম্প্রতি বিচ্ছেদ হয়ে যায় স্বামীর সঙ্গে। স্বভাবতই সেটি আরও বড় খবর হয়ে ওঠে।
যেদিন সালমার বিচ্ছেদের খবর প্রকাশিত হয়, সেদিন প্রায় সব গণমাধ্যমেই তা হয়ে ওঠে সর্বাধিক পঠিত খবর। গণমাধ্যমকর্মীরাও সালমার সঙ্গে যোগাযোগ করেন। তার দুঃখ, কান্না, ভবিষ্যৎ পরিকল্পনা, মেয়েকে নিয়ে চিন্তা- সবই উঠে আসে পত্রিকায়। আসে স্বামীর বিরুদ্ধে তার তোলা অভিযোগের ফর্দ। স্বামী সংসদ সদস্য শিবলী সাদিকও পাল্টা জবাব দেন। একপর্যায়ে পরস্পরবিরোধী অভিযোগগুলো আসতে থাকে আরও বড় খবর হয়ে।
এসব দেখে হতাশ সালমা আরও ক্লান্ত বোধ করেন। পরিচিতজনদের অনুরোধ করেন এসব বন্ধ করতে। তাতেও কাজ হচ্ছে না দেখে ফেইসবুক পেজে শেষমেশ অনুরোধ জানালেন তাকে নিয়ে লেখালেখি বন্ধ করার।
নিজের ও কন্যা স্নেহার কয়েকটি ছবি পোস্ট করে সালমা লিখেন, ‘মা আর সন্তানের এই সম্পর্ক কোনো কিছুর বিনিময়ে হয় না। আমার স্নেহা আমার জীবন। ওকে আর গান নিয়ে বাকি জীবনটা পার করে দিতে চাই। পাশে থাকার জন্য আমার সকল ভক্তদের ধন্যবাদ। সবাইকে অনুরোধ করব, যা হয়ে গেছে তা নিয়ে দয়া করে আর কেউ কিছু লিখবেন না, এমনকি বলবেনও না।’
এমন অনুরোধ করার কারণও ব্যাখ্যা করেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী। তিনি লিখেন, ‘কারণ বারবার দেখে-শুনে কষ্টটা আরও বেশি হয়। আমার আর আমার মেয়ের জন্য সবাই দোয়া করবেন। আমি, স্নেহা ও আমার গান- এ নিয়েই ভালো থাকতে চাই।’
কেন এমন অনুরোধ করছেন-জানতে চাইলে সালমা বলেন, ‘একই বিষয় নিয়ে অনেকেই জানতে চাইছেন। সাংবাদিকসহ বিভিন্ন মহল থেকে বারবার ফোন আসে। এ বিষয়টি নিয়ে কথা বলতে আমি কষ্ট পাই। ডিভোর্স কি কেবল আমার একার হয়েছে? পৃথিবীর অনেকেরই হয়েছে। কই তাদের নিয়ে তো এত আলোড়ন হচ্ছে না। আমি এখন গানে ফিরতে চাই। মেয়েকে নিয়ে একটু ভালো থাকতে চাই।’
এর আগে সালমা জানিয়েছিলেন, মেয়েকে নিয়ে তিনি আলাদা জগত ইতোমধ্যে তৈরি করে নিয়েছেন। এমনকি বিয়ে ও সংসার করার কোনো ইচ্ছেই নেই তার। এখন শুধু গান নিয়েই থাকতে চান।
২০০৬ সালে ক্লোজআপ ওয়ান তারকা হওয়ার তিন বছরের মধ্যেই বিয়ে হয়ে যায় সালমার। ২০০৯ সালে দিনাজপুরে একটি অনুষ্ঠানে গান গাইতে গিয়ে পরিচয় হয় দিনাজপুরের আওয়ামী লীগ নেতা শিবলী সাদিকের সঙ্গে। দুই বছর পর পারিবারিকভাবে হয় বিয়ে। এরও এক বছর পর সালমার কোল জুড়ে আসে কন্যা স্নেহা।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন