স্ত্রীর লেখা নিজের নামে পাঠাতেন অপূর্ব!

  05-12-2016 11:37AM

পিএনএস ডেস্ক: বাবা নিজে একজন লেখক ছিলেন। আর তার ইচ্ছা ছিল ছেলেও নামকরা লেখক হবে। তাই বাবার ইচ্ছা পূরণ করতেই অপূর্ব কাগজ-কলম হাতে নেন। খুব কম সময়ের মধ্যে সারা দেশে ছড়িয়ে পড়ে লেখক অপূর্বর নাম। যদিও পরে জানা যায় লেখাগুলো তার নিজের নয়, তার স্ত্রী চারুর। মূলত চারুই খুব ভালো লিখতেন। ভালোবাসার বেড়াজালে ফেলে অপূর্ব তাকে বিবাহ করেন। চারুর লেখাগুলো পত্রিকায় পাঠাতে বল্লে চারুর নামের জায়গায় নিজের নাম বসিয়ে তা পাঠাতেন। অল্প দিনে খ্যাতি আসে অপূর্বের। বলা যায়, চারুকে অনেকটা গৃহবন্দি করে রাখেন অপূর্ব।

তবে এ ঘটনা অপূর্বের বাস্তব জীবনের নয়। ‘শব্দের শরীর’ নামক একটি নাটকে টগর নামের একটি চরিত্রে এমন রূপে দেখা যাবে তাকে। আহসান হাবিবের রচনায় নাটকটি পরিচালনা করেছেন দীপু হাজরা। সম্প্রতি উত্তরার বিভিন্ন লোকেশন এর শুটিং শেষ হয়েছে। অপূর্ব ছাড়া এ নাটকে আরো অভিনয় করেছেন মৌটুসী বিশ্বাস, সাব্বির আহমেদ, রাহাদ খান, জাবেদুর রহমান, জাফিয়া হক, এস এম কাশেমসহ আরও অনেক। নাটকটি প্রসঙ্গে অপূর্ব বলেন, দীপু ভাই আমার দীর্ঘ দিনের পরিচিত।

এর আগেও আমি তার অনেকগুলো কাজ করেছি। খুব ভালো কাজ করেন। এই নাটকের গল্পটা অসাধারণ। বিশেষ করে আমার চরিত্রটা বেশ আলাদা। অভিনয় করতে গিয়েও খুব মজা পেয়েছি। আশা করি দর্শকরা একটু ভিন্নতা পাবে। পরিচালক দীপু হাজরা বলেন, আমি প্রায়শই চেষ্টা করি গল্পটা যাতে একটু ডিফারেন্ট হয়। এই নাটকের গল্পটা আসলেই একটু ডিফারেন্ট। সবাই বেশ ভালো অভিনয় করেছেন। মনে হয় কাজটি ভালোই হয়েছে। খুব শিগগির নাটকটি একটি বেরসকারি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের কথা রয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন