এবারের অস্কার উপস্থাপনা করবেন জিমি কিমেল

  06-12-2016 02:33PM

পিএনএস: বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাসূচক পুরস্কার অস্কারের ৮৯তম আসর উপস্থাপনা করবেন মার্কিন কমেডিয়ান ও টক শো উপস্থাপক জিমি কিমেল। ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে জমকালো এ আয়োজন।

টুইটারে খবরটি নিশ্চিত করে সোমবার (৫ ডিসেম্বর) ৪৯ বছর বয়সী জিমি কিমেল লিখেছেন, ‘হ্যাঁ, অস্কার উপস্থাপনা করতে যাচ্ছি আমি। এটা কোনো কৌতুক কিংবা দুষ্টামি নয়। দ্য অ্যাকাডেমির কাছে আমার প্রতিফল হবে একই সঙ্গে ভয়ানক ও মধুর।’

এবারই প্রথম অস্কারের মঞ্চে সঞ্চালক হিসেবে হাজির হবেন জিমি কিমেল। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে। ফলে বাংলাদেশে বসেও এ আয়োজন উপভোগের সুযোগ থাকছে।

এর আগে আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস ও চলতি বছরের এমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান উপস্থাপনার অভিজ্ঞতা আছে জিমি কিমেলের ঝুলিতে। ২০০৩ সাল থেকে এবিসি নেটওয়ার্কের টক শো ‘জিমি কিমেল লাইভ!’ উপস্থাপনা করছেন তিনি। এতে অতিথি তারকাদেরকে নিজেদের নিয়ে অপমানজনক টুইট পড়তে হয়!

চলচ্চিত্রেও অভিনয় করেছেন জিমি কিমেল। গত বছর ‘পিচ পারফেক্ট টু’ ও ‘টেড টু’ ছবিতে স্বল্প উপস্থিতির চরিত্রে দেখা গেছে তাকে। এ ছাড়া ‘সিসেম স্ট্রিট’ ও ‘এন্টারেজ’ টিভি অনুষ্ঠানে অংশ নিয়েছেন তিনি।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস কর্তৃপক্ষ এবারের অস্কার অনুষ্ঠান প্রযোজনার দায়িত্ব দিয়েছে মাইকেল ডি লুকা ও জেনিফার টডকে। লুকা হলেন ‘আমেরিকান হিস্ট্রি এক্স’ (১৯৯৮) ও ‘দ্য সোশ্যাল নেটওয়ার্ক’ (২০১০) ছবির প্রযোজক। আর জেনিফারের পদবী হলো হলিউড তারকা বেন অ্যাফ্লেক ও ম্যাট ডেমনের প্রযোজনা প্রতিষ্ঠান পার্ল স্ট্রিট ফিল্মসের সভাপতি।

৮৮তম অস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেন কৃষ্ণাঙ্গ কমেডিয়ান ক্রিস রক। কিন্তু আট বছরের ইতিহাসে যুক্তরাষ্ট্রে সর্বনিম্ন টিভি রেটিং পায় এ আয়োজন। এটি দেখেছে মাত্র ৩ কোটি ৪০ লাখ মার্কিনি। সাম্প্রতিক সময়ে অস্কার উপস্থাপকের তালিকায় নাম লিখিয়েছেন টক শো উপস্থাপিকা এলেন ডিজেনারেস, উপস্থাপক সেথ ম্যাকফারলেন ও নীল প্যাট্রিক হ্যারিস।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন