রজতজয়ন্তীতে এলআরবি’র কনসার্ট

  07-12-2016 07:34PM

পিএনএস: বাংলাদেশের জনপ্রিয় রক ঘরানার ব্যান্ড এলআরবি’র ২৫ বছর পূর্তি উপলক্ষে এক কনসার্টের আয়োজন করতে যাচ্ছে রবি-ইয়ন্ডার মিউজিক। ২০ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে অনুষ্ঠিত হবে কনসার্টটি। বিকেল ৫টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে এটি।

এ উপলক্ষে বুধবার বিকেলে রাজধানীর গুলশানে রবি কর্পোরেট অফিসে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনটিতে উপস্থিত ছিলেন এলআরবি’র লিড ভোকাল ও গিটারিস্ট আইয়ুব বাচ্চু।

এল আর বির ২৫ বছরের দীর্ঘ পথচলা প্রসঙ্গ তিনি বলেন, “সুখ, দুঃখ, ভালোবাসা, আবদার, সহানুভূতি, পাওয়া না পাওয়া সবকিছু মিলিয়ে ২৫ বছর অনেক দীর্ঘ একটি সময়। এখানে প্রাপ্তির মধ্যে যতটুকু দেখছি তা হলো সকলের ভালোবাসা, যারা আমাদের গান শোনেন তাদের জন্য ভালোবাসা, যা টাকা কিংবা যেকোনো কিছুর চেয়েও অনেক বেশি মূল্যবান। এজন্য আপনাদের সকলের প্রতি আমার শ্রদ্ধা। আর দুঃখের যে কথাটা বললাম সেটা থাকুক। আরো পচিঁশ বছর পরে যদি এটা (এলআরবি) টিকে থাকে তাহলে তখন কোনো একদিন দুঃখের গল্প বলবো।”

তিনি আরও বলেন, “১৯৯১ সাল থেকে ২০১৬ পর্যন্ত এলআরবি কী ধরনের গান করেছিলো, এখন কী ধরণের গান করছে পুরো বিষয়টাই একটা লম্বা জার্নি।”

রবি-ইয়ন্ডার মিউজিক অ্যাপ ব্যবহার করে বিনামূল্যে টিকেট প্রাপ্তির সুযোগ পাচ্ছেন এলআরবি ভক্তরা। এজন্য তাদেরকে শুনতে হবে রবি-ইয়ন্ডার মিউজিক অ্যাপের ‘এলআরবি টার্নস টোয়েন্টিফাইভ’ প্লেলিস্টের গানগুলো। যেখান থেকে কমপক্ষে ৫টি গান শোনা প্রথম দুইশত জন শ্রোতা কনসার্টটি উপভোগের জন্য ২টি করে টিকেট পাবেন। তবে এই সুযোগটি পেতে হলে রবি গ্রাহকদের অ্যাপটির অথরিটি সেকশনে যেতে হবে কিংবা *১২৩*৯# ডায়াল করতে হবে।

এছাড়াও অনলাইনে টিকেটচাই ডটকম এবং স্বপ্ন সুপারস্টোর থেকেও কনসার্টের টিকেট কেনা যাবে।

১৯৯১ সালে আইয়ুব বাচ্চু তার সহশিল্পী স্বপন, টুটুল ও জনিকে নিয়ে প্রতিষ্ঠা করেন রক ঘরানার ব্যান্ড এলআরবি। বর্তমানে ব্যান্ডটির লাইনআপে আছেন আইয়ুব বাচ্চু (লিড ভোকাল ও গিটারিস্ট), স্বপন (বেস গিটার),মাসুদ (গিটার)ও রোমেল (ড্রামস)।

এলআরবি’র জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘চলো বদলে যাই’, ‘ঘুমন্ত শহরে’, ‘রুপালি গিটার’, ‘ঘুম ভাঙ্গা শহরে’, ‘এখন অনেক রাত’, ‘হাসতে দেখো’ ইত্যাদি। যাত্রা শুরুর পর থেকে এলআরবি এই পর্যন্ত স্টুডিও অ্যালবাম মোট ১১টি, সংকলিত অ্যালবাম ২টি এবং মিক্সড অ্যালবাম প্রকাশ করেছে মোট ৯টি।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন