তবুও গর্বিত মাহমুদউল্লাহ

  07-12-2016 11:29PM

পিএনএস ডেস্ক : নকআউট পর্বে টানা দুই ম্যাচ হেরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে বিদায় নিয়েছে খুলনা টাইটান্স। দুই ম্যাচেই ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে ব্যর্থ হওয়ায় সহজ পরাজয়ই বরণ করতে হয় তাদের। শুধু তাই নয়, টুর্নামেন্টজুড়েই ছিল এ চিত্র। তারপরও নিজের দল নিয়ে গর্বিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দুর্বল দল নিয়ে নমআউট পর্বে খেলাকেই অনেক বড় করে দেখছেন অধিনায়ক।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘হতাশতো অনেক আগে থেকেই। কারণ ব্যাটসম্যানরা ঠিকমতো দায়িত্ব পালন করতে পারছিল না। কয়দিন বোলাররা ছোট ছোট সংগ্রহ নিয়ে ডিফেন্ড করে ম্যাচ জেতাবে। তারপরও আমাদের দল নিয়ে আমি গর্বিত। যেভাবে আমরা খেলেছি আমাদের দলটা যেমন ছিল। সেদিক থেকে আমি বলবো আমরা খুব ভালো ক্রিকেটই খেলবো। ব্যাটিংটা ভালো হলে আরো ভালো কিছু হতে পারতো। দুর্ভাগ্যবশত হয়নি। আশা করি পরের বছর হবে।’

খুলনা টাইটান্স এবার মাহমুদউল্লাহর ব্যাটেই নকআউট পর্ব খেলেছে। তিনি ছাড়া দলের আর কোন ব্যাটসম্যানই জ্বলে উঠতে পারেননি। ১৪ ম্যাচে ৩৯৬ রান করেন এ ব্যাটসম্যান। যা এবারের আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান। দ্বিতীয় সর্বোচ্চ আরিফুল হক করেছেন ২০৩ রান। তবে নিজের ভালো খেলার সকল কৃতিত্ব সতীর্থদেরই দেন মাহমুদউল্লাহ।

‘আমি যদি পারফর্ম করি আমার সতীর্থরাই আমাকে সাহায্য করে। তাই সবসময়ই কৃতিত্ব আমার সতীর্থদেরই। আর হারলে সম্মানহানি হয় আমার দলেরই। আমাদের দল এবার যেমন ছিল খুব ভালো কিছু হৃদয়ের খেলোয়াড়; যারা দলের জন্য খেলতে চায়, দলের জন্য জান প্রাণ দিয়ে খেলতে চায়। এর জন্যই এতদূর আসতে পেরেছি। সেমিফাইনাল খেলেছি। এর চেয়ে বেশি হয়তো আশা করা ঠিক হতো না। তারপর চেষ্টা করেছি আমার দিক থেকে দলকে উজ্জ্বীবিত রাখা যায়, হয়তো ঠিকমতো পারিনি তবে চেষ্টাটা ছিল।’

১২ ম্যাচে সাতটি জয় নিয়ে দ্বিতীয় হয়েই গ্রুপ পর্ব পার করেছিল খুলনা। তবে নিজেদের দলের মান অনুযায়ী এটাকে অনেক বড় পাওয়া হিসেবে উল্লেখ করেন মাহমুদউল্লাহ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন