বলিউডের ছবিতে ‘রেপ সিন’-এর যে ভুলগুলি আজও প্রচলিত

  09-12-2016 01:26PM

পিএনএস ডেস্ক: বলিউডের মূল ধারার ছবিতে রয়েছে যৌনতার অনেকরকম মাত্রা! নায়িকার বৃষ্টি ভেজা শাড়ির আঁচল থেকে শুরু রয়েছে, এরপর ফুলের আড়ালে গোপন হওয়া নায়ক-নায়িকার চুম্বনের দৃশ্য, পরবর্তীতে এখন সেই যৌন দৃশ্যের উত্তেজনা ছড়িয়েছে নায়ি‌কার বিকিনি-সৌন্দর্য্যের দিকে। এই যৌনতারই আর এক মাত্রা হল গিয়ে 'রেপ সিন'।

এক নিরপরাধ মেয়ের ভাগ্যবিপর্যয়ের ঘটনা বলিউডের ছবি নির্মাতাদের উদ্ভট পরিকল্পনায় এক উপভোগ্যতার মাত্রায় পৌঁছে যায়। সেই পরিকল্পনাতেও অযুক্তি বা ভুল যে থাকেনা তা কিন্তু নয়। সেই ভুলগুলো কি ধরনের একবার দেখে নেওয়া যাক—

১. সিনেমার ভিলেনরা মদ না খেয়ে রেপ করতে পারে না। অথচ ডাক্তারি মত হল, মদ খেলে মানুষের স্নায়ু শিথি‌ল হয়। ফলে যৌন চাহিদাও হ্রাস পায়।

২. রেপড হওয়ার সময়ে মেয়েরা বেছে বেছে এমন ব্লাউজ পরে আসে যা একটু টানাটানিতেই ছিঁড়ে যায়।

৩. ভিলেনরা মেয়েদের আঁচল ধরে টানতে শুরু করলেই মেয়েরা এক জায়গায় দাঁড়িয়ে গোল হয়ে ঘুরতে শুরু করে, যাতে পাকে পাকে সহজেই খুলে আসে শাড়ি।

৪. ধর্ষক আর কিছু করুক না করুক রেপ করার সময়ে একটা রাক্ষুসে ‘হা হা’ হাসি হাসবেই।

৫. ধর্ষণ যে মাত্রারই হোক না কেন তার অনিবার্য পরিণতি মেয়েটির গর্ভবতী হয়ে পড়া।

৬. রেপ সিন-এর চেনা পরিপ্রেক্ষিত বৃষ্টি। বৃষ্টির সময়ে অনিবার্যভাবেই নায়িকার কাছে ছাতা থাকবে না। আর বৃষ্টিতে চুপচুপে ভিজে যাওয়ার পর, কেন কে জানে, অনেক দিনের পুরানো বাড়ি বা ঝোপের আড়ালে তখনই তাদের পোশাক বদলানোর প্রয়োজন হয়ে পড়বেই। সম্ভাব্য রেপিস্টরা সে সময়ে নির্ঘাৎ ওত পেতে রয়েছে সেখানেই। আর এই সুযোগেই...

সূত্রঃ এবেলা।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন