দাউদের সঙ্গে চায়ের টেবিলে ঋষি!

  16-01-2017 03:54PM

পিএনএস ডেস্ক: তখনো মুম্বাই বিস্ফোরণের ঘটনা ঘটেনি। কুখ্যাত হলেও ভারতের চোখে তখনো জঘণ্যতম অপরাধী হয়ে ওঠেনি দাউদ ইব্রাহিম। সেই সময়ই তার সঙ্গে চায়ের আসরে বসতে হয়েছিল ঋষি কাপুরকে। নিজের আত্মজীবনী খুল্লম খুল্লা-তে এ কথাই জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা।

১৯৮৮ সালে রাহুল দেব বর্মন ও আশা ভোঁসলের একটি অনুষ্ঠানের জন্য দুবাই গিয়েছিলেন ঋষি। বিমানবন্দরে নামামাত্র একজন তার হাতে একটি ফোন এগিয়ে দেয়। বলেন, ‘দাউদ সাব বাত করেঙ্গে।’ এরপরই এক চায়ের আসরে নিমন্ত্রিত হন ঋষি।

সে সময় দাউদের সঙ্গে দেখা করাকে তিনি অন্তত খারাপ কাজ বলে ভাবেননি। দেখা হয় দাউদের সঙ্গে। অনেক কথাই অভিনেতাকে বলেছিলেন ‘ডন’। জানিয়েছিলেন, চা-চক্রে ডেকেছে কেননা ডন মদ্যপান করে না, কাউকে মদ দেয়ও না। প্রায় ঘণ্টা চারেক কথোপকথন চলেছিল তাদের। দাউদ জানিয়েছিল, সে নিজের হাতে কাউকে খুন করেনি। তবে তার নির্দেশে হত্যা হয়েছিল, কবুল করেছিল সে কথা।

‘তবায়েফ’ ছবিতে ঋষির অভিনয়ের প্রশংসা করেছিল ডন। কেননা সেখানে ঋষির নাম ছিল দাউদ। পরে আরো একবার দুবাইয়ে তার দেখা হয়েছিল ডনের সঙ্গে। ভারতের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিল ডন। বলেছিল, বেশ কিছু নেতাকে সে নিয়মিত টাকা পাঠায়। তার কাছে নেতারা কেনা বলেও দাবি করেছিল দাউদ। যদিও এসব থেকে তাকে দূরে রাখার অনুরোধ করেন ঋষি।

ঋষির আত্মজীবনী খুল্লম খুল্লার খানিকটা অংশই সামনে এসেছে। বই প্রকাশ হলে এ রকমই আরো অজানা তথ্য সামনে আসবে, এই আশাতেই দিন গুনছেন সিনেপ্রেমী ও বইপ্রেমিকরাও।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন