বক্সঅফিসে ‘কতো স্বপ্ন কত আশা’র হালচাল

  19-01-2017 07:10PM


পিএনএস: শুক্রবার সারাদেশের ৪৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ওয়াকিল আহমেদের সিনেমা ‘কতো স্বপ্ন কতো আশা’। রোমান্টিক অ্যাকশন ঘরানার এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী ও পরীমণি। বক্সঅফিসে সিনেমার ব্যবসায়িক হালচাল কেমন ছিলো তা জানতে রাজধানীর বেশ কয়েকটি প্রেক্ষাগৃহের ব্যবস্থাপকের মুখোমুখি হয়।

সিনেমার গল্পের গাঁথুনি ভালো হলেও টিকেট বিক্রি গড়পড়তা হয়েছে- এমন তথ্যই জানালেন রাজধানীর সনি প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক সামাদ।

তিনি বলেন, “সিনেমা মুক্তির প্রথম দুইদিন বেশ ভালোই ব্যবসা হয়েছে। শুক্রবার ও শনিবার সিনেমার ম্যাটিনি ও ইভিনিং প্রদর্শণী বেশ ভালোই হয়েছে। কিন্তু সপ্তাহের রবিবার থেকে পরের দিনগুলোতে বছরের অন্যান্য সময়ের মতই টিকেট বিক্রি গড়পড়তা হয়েছে।”

তিনি আরও বলেন, “সিনেমার গল্প যথেষ্ঠ ভালো, আর পরীমণি ও বাপ্পীর একটা দর্শকশ্রেণি রয়েছে তাই সিনেমা মুক্তির প্রথম দুইদিন ব্যবসা ভালোই হয়েছে।তবে আমাদের প্রত্যাশা ছিলো সপ্তাহের আরও কয়েকটা দিন সিনেমাটি ভালো ব্যবসা করবে।”

আয় নিয়ে একই কথা শোনালেন বলাকা প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক আকতার।

তিনি বলেন, “এই সিনেমার গল্প হচ্ছে প্রেমের। গল্প মৌলিক ও গল্পের ভাল ক্লাইম্যাক্সও রয়েছে।সিনেমা মুক্তির প্রথম দুইদিন প্রেক্ষাগৃহে দর্শক উপস্থিতিও ভালো ছিল।কিন্তু পরের দিনগুলোতে আশানুরূপ ব্যবসা হয়নি।”

এদিকে আয়ের ক্ষেত্রে হতাশার চিত্র তুলে ধরলেন রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহের ব্যবস্থাপক রেজাউল করিম।

তিনি বলেন, “প্রত্যাশা অনুযায়ী দর্শক আসেনি। প্রেক্ষাগৃহে যারাই এসেছেন তাদের অধিকাংশ পরীমণি কিংবা বাপ্পীর নিয়মিত ভক্ত-দর্শকশ্রেণি।কিন্তু টিকেট বিক্রির আয় গড়পড়তা থেকেও খারাপ হয়েছে।”

সিনেমার গল্পে দেখা গেছে, বাংলাদেশের অনেক বড় একজন গায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে মিডিয়াতে কাজ করতে আসে এক তরুণী। কিন্তু সহযোগিতা পাওয়ার বদলে সে প্রতারণার শিকার হয়। সেই অবস্থা থেকে তাকে উদ্ধার করতে এগিয়ে আসে এক যুবক। পরবর্তীতে ঘটনাচক্রে তারা একে অপরের প্রেমে পড়লেও তাদের মাঝে বাধা হয়ে দাঁড়ায় ধর্ম। এমনই নাটকীয়তায় এগিয়ে গেছে সিনেমার কাহিনি।

‘কত স্বপ্ন কত আশা’ সিনেমাটি নির্মাণের পাশাপাশি সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লেখার কাজটি করেছেন ওয়াকিল আহমেদ নিজেই।

২০১৫ সালে মুক্তি পেয়েছিলো বাপ্পী ও পরীমণি জুটির প্রথম সিনেমা ‘লাভার নাম্বার ওয়ান’। ‘কত স্বপ্ন কত আশা’ সিনেমাটির মাধ্যমে দ্বিতীয়বারের মত পর্দায় জুটি বাঁধলেন তারা । ওয়াহেদ রহমান প্রযোজিত সিনেমায় বাপ্পী-পরীমণি ছাড়াও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, সুব্রত, ডিজে সোহেল, চিকন আলী প্রমুখ।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন