কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

  17-02-2017 07:16PM

পিএনএস: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে কলকাতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। চারদিনব্যাপী এ উৎসবে বাংলাদেশ থেকে প্রদর্শীত হতে চলেছে দশটি চলচ্চিত্র।
ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ এবং নন্দন আয়োজিত এই উৎসব ভাষা দিবস ২১ ফেব্রুয়ারিতে শুরু হয়ে শেষ হবে ২৪ ফেব্রুয়ারি। উৎসবে উপস্থিত থাকবেন বাংলাদেশের নির্মাতারাও।

উৎসবের উদ্বোধন করবেন দুই বাংলার জনপ্রিয় নির্মাতা গৌতম ঘোষ। উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ থেকে যোগ দেবেন নির্মাতা মোরশেদুল ইসলাম ও মুনিরা মোরশেদ চৌধুরী।

চারদিনব্যাপী এ আয়োজনের পর্দা উঠবে আবু সাইয়ীদের ‘কির্তনখোলা’ চলচ্চিত্রের মাধ্যমে। প্রথম দিনের প্রদর্শনীর তালিকায় আরও থাকছে মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’। দ্বিতীয় দিন প্রদর্শিত হবে আবু শাহেদ ইমনের ‘জালালের গল্প’, অমিতাভ রেজা চৌধুরীর ‘আয়নাবাজী’।

তৃতীয়দিন- আহসান কবির লিটনের ‘প্রত্যাবর্তন’, মোরশেদুল ইসলামের ‘আমার বন্ধু রাশেদ’। শেষ দিনে প্রদর্শিত হবে ভাষা আন্দোলন নিয়ে শবনম ফেরদৌসীর প্রামান্যচিত্র ‘ভাষাজয়ীতা’, খন্দকার সুমনের ‘পৌন:পুনিক’,তাসমিয়া আফরিন মৌ’র ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দী’ ও নুরুল আলম আতিকের ‘ডুবসাঁতার’।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন