অবশেষে ‘ডুব’ বিতর্কে মুখ খুললেন ইরফান খান

  23-02-2017 03:47PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ তো বটেই আন্তর্জাতিক মহলেও চলছে ‘ডুব’ নিয়ে আলোচনা। সম্প্রতি সরকার ছবিটির উপর নিষেধাজ্ঞা জারি করেছে। বিষয়টি নিয়ে চলছে সমালোচনার ঝড়। নন্দিত নির্মাতা ও লেখক হুমায়ূন আহমেদের পরিবারের আপত্তির জেরেই ছবিটি নিষিদ্ধ করা হয়। তাদের অভিযোগ, হুমায়ূনের জীবনী থেকেই ছবিটি করা হচ্ছে। কিন্তু পরিবারের অনুমতি নেয়া হয়নি। ছবিতে হুমায়ূন আহমেদের চরিত্রে অভিনয় করছেন বলিউডি হিরো ইরফান খান।

তিনি বিষয়টি নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম মিড- ডে’কে জানিয়েছেন, ‘আমি এই সিদ্ধান্তে আশ্চর্য হয়েছি। সিনেমাটি মানুষের আবেগকে কেন্দ্র করে, একজন পুরুষ ও নারীর মধ্যে সম্পর্ক নিয়ে তৈরি। একটি সিনেমা কী করে সমাজের ক্ষতির কারণ হয়?’

যৌথ চলচ্চিত্রের নীতিমালা মেনে গত ১২ ফেব্রুয়ারি প্রিভিউ কমিটির কাছে জমা দেয়া হয় সিনেমাটি। প্রিভিউ শেষে গত ১৫ ফেব্রুয়ারি এক অনাপত্তিপত্রের মাধ্যমে ছাড় দেয় কমিটি। কিন্তু তার এক দিন পরই ১৬ ফেব্রুয়ারি বিকেল ৫টায় এক আদেশে অনাপত্তিপত্রটি স্থগিত করা হয়।

এদিকে সিনেমাটি সেন্সর বোর্ডে জমা হওয়ার আগেই পরিচালক-অভিনেত্রী মেহের আফরোজ শাওন সিনেমাটি নিয়ে সেন্সর বোর্ডে একটি চিঠি পাঠিয়েছিলেন।

ডুব সিনেমার ইংরেজি নাম নো বেড অব রোজেস। এতে অভিনয় করেছেন ভারতের ইরফান খান, পার্ণো মিত্র, ব্রাত্য বসু। বাংলাদেশের রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন