সেন্সরে আটকাল ‘লিপস্টিক আন্ডার মাই বোরকা’

  24-02-2017 02:29PM

পিএনএস ডেস্ক: গত অক্টোবরে ইউটিউবে মুক্তি পায় ‘লিপস্টিক আন্ডার মাই বোরকা’ ছবির ট্রেইলার। আর তার পরই ভাইরাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। এমনই এক বিষয় ফুটে উঠেছে এই ছবির ট্রেলারে যা এদেশে ট্যাবু।

নারীর স্বাধীনতা আর তাদের জীবনের একের পর এক প্রশ্ন চিহ্ন নিয়ে গড়ে উঠেছে চিত্রনাট্য। ট্রেইলারে একটা ইঙ্গিত স্পষ্ট যে পর্দা আমাদের সমাজের নারীদের লুকিয়ে রাখতে চায় আর তার থেকেও বেশি লুকিয়ে রাখতে চায় তাদের অন্তরের ইচ্ছা গুলোকে।

এদিকে সেন্সর বোর্ডের চোখ রাঙানিতে পড়েছে ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’ ছবিটি। আটকে গেছে এর মুক্তি। টুইট করে এ খবর জানিয়েছেন অভিনেতা তথা পরিচালক ফারহান আখতার।

সেন্সরবোর্ড থেকে পাঠানো একটি চিঠিতে এ ব্যাপারে বলা হয়, ‘সিনেমাটি নারীকেন্দ্রিক, জীবনকে ছাড়িয়ে তাদের কল্পনা নির্ভর সিনেমাটি। এখানে বিরতিহীণ যৌনদৃশ্য, অকথ্য গালি, অডিও পর্নোগ্রাফির ব্যবহার এবং সমাজের একটি নির্দিষ্ট অংশের প্রতি স্পর্শকাতর দৃষ্টিভঙ্গী থাকার কারণে সিনেমাটিকে ছাড়পত্র দেওয়া হচ্ছেনা।‘

সিনেমার নির্মাতা অলঙ্কৃতা শ্রীবাস্তব বলেন, 'আমি বিশ্বাস করি, আমাদের সিনেমাটিকে ছাড়পত্র না দেওয়ার সিদ্ধান্ত নারীদের অধিকারের উপর হস্তক্ষেপ করার সামিল।'

বিভিন্ন বয়সের চার জন নারীর কথা উঠে এসেছে এই ছবিতে। কলেজ পড়ুয়া, বিউটিশিয়ান, হাউসওয়াইফ আর একজন ৫৫ বছর বয়সী বিধবা। এদের চরিত্রে অভিনয় করেছেন প্লাবিতা বোড়ঠাকুর, অহনা কুমড়া, কঙ্কনা সেনশর্মা এবং রত্না পাঠক শাহ।

ছবির ট্রেলার দেখতে ক্লিল করুন: https://www.youtube.com/watch?v=EpHqeHF8NM0



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন