রেখার হাত থেকে সম্মাননা নিলেন শাহরুখ

  27-02-2017 12:04AM

পিএনএস ডেস্ক: প্রায় ২৫ বছর ধরে বলিউডের রুপালি পর্দায় রাজত্ব করে আসছেন বলিউড কিং শাহরুখ খান। তার প্রাপ্তির তালিকাটাও বেশ দীর্ঘ। ২৪ বছর বয়সে মুম্বাইয়ে এসেছিলেন শূন্য হাতে। এক সার্কাস যুবক থেকে আজকের কিং খান। বিশেষ করে রোমান্সের বাদশাহ তিনি!

দীর্ঘ ক্যারিয়ারে শাহরুখ পেয়েছেন দেশ-বিদেশের শত পুরস্কার, স্বীকৃতি। এতো প্রাপ্তির ভিড়ে শাহরুখের তালিকায় যুক্ত হলো আরো একটি অর্জন।

বলিউডের স্বনামধন্য পরিচালক প্রযোজক যশ চোপড়ার স্মরণে প্রতিবছর যশরাজ ফিল্মস সম্মাননা দেয়া হয়। সেই সম্মাননাই পেলেন শাহরুখে। শনিবার (২৬ ফেব্রুয়ারি) অভিনেত্রী রেখার হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন শাহরুখ। বলিউডে অসামান্য অবদান রাখার জন্যে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে এই অভিনেতাকে।

এর আগে এই পুরস্কার কিংবদন্তি লতা মুঙ্গেশকর, অমিতাভ বচ্চন ও রেখার মতো তারকাদের হাতে উঠেছে।

তবে যশ চোপড়া সম্মাননাকে নিজের জীবনের সেরা একটি প্রাপ্তি বলে ঘোষণা দিলেন শাহরুখ। তিনি বলেন, ‘প্রয়াত যশ আমার চলচ্চিত্রে আমার বাবার মতো। তিনি আমার সবচেয়ে প্রিয় বন্ধু। আমাকে তিনি হাতে গড়ে রোমান্সের বাদশাহ বানিয়েছেন। সে চলে যাওয়ার পর, আমার লুকিয়ে কান্নাটা বেড়ে গেছে। কেননা, মন খারাপ হলে আমি তার সামনে প্রকাশ্যে কাঁদতাম, তিনি আমাকে বুকে জড়িয়ে নেবেন বলে।’

যশরাজ ফিল্মসের ব্যানারে যশ রাজের পরিচালনায় ‘ভীর জারা’, ‘জাব তাক হ্যায় জান’, ‘দিল তো পাগল হ্যায়’ ও ‘ডর’র মতো অসংখ্যা জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন শাহরুখ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন