অস্কারে হাস্যকর যে ভুল!

  28-02-2017 01:08AM

পিএনএস ডেস্ক: শুরু থেকেই ৮৯তম অস্কারের আয়োজনটা ছিলো সাজানো গোছানো। লাল গালিচায় তারকাদের অভ্যর্থনা থেকে শুরু করে সবকিছুতেই আভিজাত্যের ছোঁয়া। অনুষ্ঠানের শুরুতেই আমেরিকার নতুন অভিবাসন নীতির ফলে ইরানীয় চলচ্চিত্রকারের অনুপস্থিতির জন্য ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা এবং বিশ্ব সম্প্রীতি গড়ে তোলার আহবান বুঝিয়ে দিচ্ছিলো কেনো অস্কার বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় মঞ্চ।

তবে এই সব কিছুই ম্লান হয়ে গেলো, অনুষ্ঠানের শেষের দিকের এক হাস্যকর ভুলে। অনুষ্ঠানের শেষ দিকে মঞ্চে দাঁড়িয়ে উপস্থাপক জিমি ক্যামেল সেরা ছবি হিসেবে নাম ঘোষণা করলেন ‘লা লা ল্যান্ড’র। উচ্ছ্বসিত হয়ে ‘লা লা ল্যান্ড’ টিম উঠে আসলেন মঞ্চে। পরিচালক ডেনিয়্যাল স্যাজেল ক্ষুদ্র বক্তব্যও দিয়ে ফেলেছিলেন।

কিন্তু কিছুক্ষণ পরই জানানো হয় ভুল ঘোষণা দেয়া হয়েছে! সেরা ছবি নির্বাচিত হয়েছে আসলে ‘মুনলাইট’। প্রথমে ঘটনাটাকে সবাই কৌতুক মনে করলেও, পরবর্তীতে লাল খামের ভেতরে থাকা বিজয়ী ছবির নামটিও বের করে দেখান অস্কার কর্তৃপক্ষ।

এমন ভুলে একটু হতচকিত হয়েছেন থিয়েটার ও টেলিভিশনের সামনে বসা বিশ্বের সকল দর্শক। ‘লা লা ল্যান্ড’ ও ‘মুনলাইট’ ছবির টিম হয়েছে বিব্রত।

তবে কয়েকটা দিন ধরেই চলচ্চিত্রপ্রেমীদের মনে ঘুরেফিরে আসবে এই ভুলের গল্প। কেউ কেউ হয়তো বিরক্তি নিয়েই বলবেন ‘হায়! এমনও ভুল হয়!’।

ভিডিওতে দেখুন সেই ভুলের চিত্র :


পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন