অবশেষে ক্ষমা চাইলেন সোনু নিগম

  19-04-2017 04:08PM

পিএনএস ডেস্ক: মুসলিম না হয়েও কেন আজানের কর্কশ শব্দে ঘুম ভাঙবে? হজরত মুহম্মদের সময় তো ইলেকট্রিসিটি ছিল না। তাহলে কেন সকাল সকাল এমন কর্কশ আওয়াজ শুনতে হবে? এমন প্রশ্ন তুলে গেল ২৪ ঘণ্টায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-ট্যুইটারে বিতর্কের ঝড় তুলেছিলেন ভারতের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সোনু নিগম।

তবে সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই আজান নিয়ে বিতর্কিত মন্তব্য করায় দুঃখপ্রকাশ করে ক্ষমা চেয়েছেন তিনি।

বুধবার (১৯ এপ্রিল) সাংবাদিকদের সোনু বলেন, ‘আমি কোনো ধর্মের বিরোধী নই। আমার বক্তব্যে যদি কোনও ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগে থাকে তার জন্য দুঃখিত।’

আজান নয়, বরং চারপাশের ধর্মীয় আচারগুলোর প্রতিই বক্রোক্তি করেছেন বলেও সাংবাদিকদের জানান সোনু।

দিন কয়েক আগেই বিরক্ত হয়ে তিনি বলেছিলেন- মাইকে আজান শুনিয়ে মানুষকে ধর্মচর্চায় বাধ্য করা হচ্ছে, যা একপ্রকার গুণ্ডাগিরির শামিল। তারপরেই সমালোচনার ঝড় ওঠে।

সোনু নিগমকে মুসলিম ধর্ম বিরোধী বলে প্রচার শুরু করে দেন অনেকে। এই সমালোচনার হুজুকেই কলকাতার এক মৌলভী সোনুর বিরুদ্ধে ফতোয়া জারি করেন। তার মাথা মুড়িয়ে, গলায় জুতোর মালা পরিয়ে দেশে ঘোরাতে পারলে ১০ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেন ওই মৌলভী।

এই নিয়ে টুইটে সমালোচনাও করতে ছাড়েননি সোনু নিগম। তার পরেই সাংবাদিক বৈঠক ডেকে সোনু জানান, তিনি ধর্ম নিরপেক্ষ। সব ধর্মই তার কাছে সমান সম্মানের। এই মন্তব্য নিয়ে ভুল বোঝাবুঝি আর বাড়াতে চান না তিনি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন