আজ মেরিল-প্রথম আলো পুরস্কারের ১৯তম আসর বসছে

  21-04-2017 01:56PM

পিএনএস ডেস্ক: বিনোদন ও সংস্কৃতি অঙ্গনের সেরা কাজের জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬ দেওয়া হবে আজ শুক্রবার। বিকেল সাড়ে পাঁচটায় রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসছে ১৯তম এই আসর।

জমকালো পরিবেশনা আর দেশের শীর্ষস্থানীয় তারকাদের উপস্থিতিতে এ আয়োজন পরিণত হবে মিলনমেলায়। এতে হাজির থাকবেন নবীন, প্রবীণ ও খ্যাতিমান সব তারকা।

দেশের সংস্কৃতি অঙ্গনে অবদান রাখার জন্য একজন গুণী শিল্পীকে দেওয়া হবে ‘আজীবন সম্মাননা’।

এ ছাড়া এ অনুষ্ঠানে পাঠকদের ভোটে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীত বিভাগে তারকা জরিপ পুরস্কার এবং বিচারকদের রায়ে দেওয়া হবে সমালোচক পুরস্কার।

প্রতিবারের মতো পাঠকের ভোটে নির্বাচিত সেরা নবীন অভিনয়শিল্পীর পুরস্কারও দেওয়া হবে এ আসরে। বিজয়ী তারকারা প্রকাশ করবেন তাদের পুরস্কারজয়ের অনুভূতি।

পুরস্কার তুলে দেওয়ার ফাঁকে ফাঁকে থাকবে তারকাদের অংশগ্রহণে নাচ, গান ও কৌতুক পরিবেশনা। লালগালিচার ওপর দিয়ে হেঁটে তারকারা যোগ দেবেন হল অব ফেমের মূল অনুষ্ঠানে।
পুরো অনুষ্ঠানের ধারণকৃত অংশ পরে মাছরাঙা টেলিভিশনে দেখানো হবে।

উল্লেখ্য পাঠক জরিপ এই পর্যন্ত ১৯৯৮ সাল থেকে চিত্রনায়ক রিয়াজ পাঁচ বার পেয়েছেন শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনয়শিল্পীর পুরস্কার। এদিকে ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান পেয়েছেন ছয় বার। এর মধ্যে ২০১০ থেকে ২০১৪ টানা পাঁচ বছর তিনিই সেরা হয়েছেন।

শ্রেষ্ঠ নারী চলচ্চিত্র অভিনয়শিল্পীর ক্যাটাগরিতে শাবনূর সর্বাধিক নয় বার বিজয়ী হয়েছেন। এদিকে পাঠক জরিপে সেরা নারী সঙ্গীতশিল্পী হিসেবে ২০০৯ থেকে এখন (২০১৫) পর্যন্ত টানা বিজয়ী হয়ে আসছেন নাজমুন মুনিরা ন্যান্সি

উল্লেখ্য, বেসরকারী উদ্যোগে বাংলাদেশের বিনোদন জগতের সবচেয়ে নির্ভরযোগ্য এবং জনপ্রিয় হচ্ছে এই মেরিল প্রথম আলো পুরস্কারটি। পুরস্কার দুই ধরনের বিজয়ীদের দেওয়া হয়। একটি হচ্ছে প্রথম আলো পাঠকের জরিপের ভিত্তিতে এবং দ্বিতীয়টি সমালোচকদের দেয়া রায়ের ভিত্তিতে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন