চেন্নায়ে ‘বাহুবলি ২’ ছবির প্রদর্শনী বাতিল!

  29-04-2017 10:15AM

পিএনএস ডেস্ক:শুক্রবার মুক্তি পেয়েছে বহুল আকাঙ্খিত দক্ষিণী সিনেমা বাহুবলি ২। তবে মুক্তির পরই বিতর্কের মুখে পড়ল ছবিটি। এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলি ২’ মুক্তির উপর চেন্নাইয়ে নিষেধাজ্ঞা জারি হয়েছে। কে প্রোডাকশন এবং প্রযোজকদের মধ্যে আর্থিক কিছু সমস্যার কারণেই শুক্রবার সকালে এই ছবির ফার্স্ট ডে ফার্স্ট শো বাতিল করা হয় চেন্নাইয়ে।

ভারতের সব রাজ্যে সিনেমা মুক্তি পেলেও বঞ্চিত হল কেবল তামিলনাড়ু। ওইদিন গোটা দেশেই আনুষ্ঠানিকভাবে মুক্তি পেয়েছে এস এস রাজমৌলি পরিচালিত ভারতের সবচেয়ে বেশি বাজেটের ছবি 'বাহুবলি ২'। কাটাপ্পা কেন বাহুবলীকে মেরেছিল তা জানতেই মাঝরাত থেকে সিনেমা হলের বাইরে ভিড় জমিয়েছিলেন সিনেমা প্রেমীরা। কিন্তু ‘বাহুবলি ২’কে ঘিরে তাদের উত্তেজনাতে জল ঢেলে ছবিটির মুক্তির উপর জারি হল নিষেধাজ্ঞা।

সূত্রের খবর, আর্থিক ক্ষেত্রে বনিবনা না হওয়ায়, ডিস্ট্রিবিউটারদের সকাল ১১টা অবধি সিনেমা প্রদর্শনের জন্য ছাড়পত্র দেননি ছবির প্রযোজকেরা। আর এই নিষেধাজ্ঞা জারির ফলে চেন্নাইয়ের বিখ্যাত রোহিনী হলের সামনে সিনেপ্রেমীরা ভিড় জমায়। কেন এই ছবির প্রচার বন্ধ হল সেই নিয়ে ক্ষোভ ফেটে পড়েন দর্শকরা।

পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ লাঠিচার্জ করতেও বাধ্য হয়। দু’জনকে পুলিশি হেফাজতেও নেওয়া হয়। কিন্তু এরপরও পরিস্থিতি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়নি। এই সমস্যা কখন মিটবে এবং ছবি প্রদর্শন শুরু হবে সেই নিয়ে এখনও ধোঁয়াশা কাটেনি। আপাতত চেন্নাইবাসীকে বাহুবলি হত্যার কারণ জানতে অপেক্ষা করতে বেশ কিছুদিন।

প্রসঙ্গত, শুক্রবার তামিল, হিন্দি, তেলেগু, মালায়ালম, কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি। কিন্তু তার আগেই নয়া রেকর্ড বাহুবলির ঝুলিতে। দক্ষিণের রাজ্যগুলিতে হাজার টাকার বিনিময়েও অনেকে টিকিট কেটেছেন বলে শোনা যায়। মাত্র ২৪ ঘণ্টার মেয়াদে টিকিট বিক্রি করে রেকর্ড গড়ল বাহুবলি। এর আগে এই রেকর্ড ছিল আমির খানের ‘দঙ্গল’ ছবির। ছবিটি মুক্তি পাওয়ার আগের ২৪ ঘণ্টায় প্রায় ১০ লাখ টিকিট বিক্রি হয়েছে।

সূত্র: ডিএনএ


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন