নিশোর বরখাস্তের ঘটনায় সোশ্যাল মিডিয়ায় তীব্র প্রতিবাদ

  19-05-2017 01:33PM

পিএনএস ডেস্ক: সংবাদ উপস্থাপিকা ফারহানা নিশোকে বেসরকারি টিভি চ্যানেল একুশে টিভি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। কর্তৃপক্ষের আদেশক্রমে গত বুধবার ফারহানা শবনম নিশোকে চাকরি থেকে বরখাস্ত করা হয়। চ্যানেলটির মানবসম্পদ প্রধান মো. আতিকুর রহমান এই অব্যাহতিপত্রে স্বাক্ষর করেছেন।

গত দু'দিন ধরে ফারহানা নিশোর বরখাস্তের ঘটনায় সোশ্যাল মিডিয়া বেশ সরগরম। কেন বরখাস্ত করা হয়েছে এর উত্তর পাওয়া যায়নি। বিষয়টি সম্পর্কে জানাতে পারেননি। পরে মানবসম্পদ প্রধান মো. আতিকুর রহমানের মোবাইলে ফোন দেয়া হলে তিনি ধরেন নি।

সম্প্রতি বনানীতে দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণ মামলার আসামি নাঈম আশরাফের সাথে ফারহানা নিশোর কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপরই তার চাকরি থেকে অব্যাহতির ঘোষণা এলো। তবে মিডিয়া সংশ্লিষ্ট অনেকেই এ কারণকে মূখ্য দেখছেন না। নিশ্চই অন্য কোনো কারণ রয়েছে বলে মনে করছেন শোবিজ সংশ্লিষ্ট অনেকেই। বিষয় সম্পর্কে জানার জন্য ফারহানা নিশোর ব্যাক্তিগত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেন নি।

এদিকে সোশ্যাল মিডিয়ায় কম আলোচনা হচ্ছে না, অভিনেতা ওমর সানী ফেসবুকে লিখেছেন, 'আমরা যারা শিল্পী তাদের সবশ্রেণির ভক্ত থাকতে পারে। তাহলে একটা সেলফির কারণে ফারহানা নিশোর চাকরি যাবে কেন? এবং তার দোষ হবে কেন? খুব কাছ থেকে নিশোকে দেখেছি একুশে টিভির প্রতি তার টান। '

নিশোর বরাত দিয়ে সাংবাদিক পীর হাবিবউর রহমান বলেন, নাঈম তার অফিসে ইভেন্ট নিয়ে আলাপ করতে এসে ছবিটি তোলেন। মন্ত্রী, সাংবাদিকসহ অনেকের সাথেই এরা সেলফি তুলে।

সাংবাদিক সুপন রায় লিখেছেন, হোয়াট ইস হার ফল্ট। বনানী ইনসিডেন্টে একজন একিউজড (নট প্রুভড বাই কোর্ট ইয়েট) এর সাথে নাকি ফারহানা নিশোর একটি ছবি পাওয়া গেছে। যেই ছেলেটির পিকচার নিয়ে এতো কথা, ইভেন্ট অর্গানাইজার হিসেবে নানা প্রয়োজনে নিশোর কাছে আসতো, কোয়াইট নরমাল।

অভিনেত্রী মিষ্টি জান্নাত লিখেছেন, ফারহানা আপু কি তাকে ধর্ষক হতে বলেছিল?

নিশো টেলিভিশন সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ার শুরু করেন ২০০৩ সালে এনটিভির মাধ্যমে। পরবর্তীতে তিনি বন্ধ হয়ে যাওয়া ‘চ্যানেল ওয়ান’-এ সাংবাদ পাঠিকা হিসাবে দায়িত্ব পালন করেন।চ্যানেল ওয়ান বন্ধ হয়ে গেলে তিনি বৈশাখীতে যোগ দেন এজিএম বিজনেস ডেভলপমেন্ট ও সিনিয়র নিউজ প্রেজেন্টার হিসেবে। বৈশাখী টিভির হেড অব করপোরেট অ্যাফেয়ার্সে দায়িত্বরত থাকাকালে ফারহানা নিশোকে অব্যাহতি দেওয়া হয়। এরপর যমুনা টিভিতে সিনিয়র নিউজ প্রেজেন্টার হিসাবে দায়িত্ব পালন করেন তিনি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন