‘জেমস বন্ড’ রজার মুর আর নেই

  23-05-2017 09:02PM

পিএনএস ডেস্ক : তুমুল জনপ্রিয় জেমস বন্ড চরিত্রে অভিনয় করা ব্রিটিশ অভিনেতা স্যার রজার মুর আর নেই। ক্যানসারে আক্রান্ত হয়ে ৮৯ বছর বয়সে আজ মঙ্গলবার তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। খবর ইনডিপেনডেন্টের।

ব্রিটিশ গণমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, ক্যানসারের সঙ্গে অল্প কিছুদিন লড়াই করার পর আজ সুইজারল্যান্ডে স্যার রজার মুরের মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রজার মুরের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, খুব অল্প দিন হলেও ক্যানসারের সঙ্গে তুমুল লড়াই করে হেরে গেলেন রজার মুর। তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী মোনাকোতে শেষকৃত্য করা হবে।

ব্রিটিশ এই অভিনেতার সন্তানদের পক্ষ থেকে টুইটারে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আমাদের বাবা, স্যার রজার মুর আজ পৃথিবী ছেড়ে চলে গেছেন। আমরা শোকাহত।’

১৯৭৩ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত সাতটি জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন রজার মুর। এগুলোর মধ্যে আছে ‘লাইভ অ্যান্ড লেট ডাই’ ও ‘দ্য স্পাই হু লাভড মি’ ছবি। বন্ড চরিত্রে তাঁর অভিনয়ের অভিজ্ঞতাসহ আরও নানা বিষয় নিয়ে ‘বন্ড অন বন্ড’ নামে একটি বই লিখেছেন। তাঁর লেখা আত্মজৈবনিক গ্রন্থ ‘মাই ওয়ার্ল্ড ইজ মাই বন্ড’।

পিএনএস /জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন