বিনোদনকেন্দ্রে মানুষের উপচে পড়া ভিড়

  27-06-2017 01:48PM


পিএনএস, আশুলিয়া: ঈদের আনন্দ উপভোগ করতে পরিবার-পরিজন নিয়ে সাভারের আশুলিয়ায় অবস্থিত বিনোদোনকেন্দ্রগুলোতে ভিড় জমিয়েছে বিনোদনপ্রেমীরা। ঈদের দিন সকাল থেকেই আশুলিয়ার থিম পার্ক খ্যাত ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্কে ঈদ উৎসব উপভোগ করতে আসতে থাকে হাজার হাজার মানুষ।

বড়দের পাশাপাশি ছোটরাও ঈদের আনন্দ উপভোগ করতে উপস্থিত হয় বিনোদনকেন্দ্রগুলোতে।

দর্শনার্থীদের উপচে পড়া ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে উঠেছে সাভারের জাতীয় স্মৃতিসৌধ, আশুলিয়ার জামগড়ায় কনকর্ড গ্রুপের থিম পার্ক ফ্যান্টাসি কিংডম ও বারাইপাড়া এলাকার নন্দন পার্ক। ছোট-মাঝারি-বড় সব বয়সী বিনোদনপ্রেমী দর্শনার্থীদের জন্য বিভিন্ন রকমের রাইডগুলোও ছুটে চলছে আপন গতিতে।

ঈদের ছুটিতে বিনোদনপ্রেমী দর্শনার্থীদের আকৃষ্ট করতে কর্তৃপক্ষও রেখেছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। দেশের অবস্থা বিবেচনা করে এসব পার্কগুলোতে এবার আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর বসিয়ে দর্শনার্থীদের তল্লাশি করা হচ্ছে বলে জানিয়েছে পার্ক কর্তৃপক্ষ। সকাল থেকে সন্ধ্যা অবধি বিভিন্ন এলাকা থেকে দর্শনার্থীরা চলে আসে এসব বিনোদনকেন্দ্রে। মজার মজার বিভিন্ন রাইডে চড়ে আর নেচে-গেয়ে মাতিয়ে তুলছে তারা পুরো এলাকা।

রাজধানীর অদূরে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমে মেতেছে তরুণরা। বন্ধুদের নিয়ে ফ্যান্টাসি কিংডমের আকর্ষণীয় রাইডে চড়ার পাশাপাশি ওয়াটার কিংডমের ঠাণ্ডা পানিতে ঝাঁপাঝাঁপি করে আনন্দ উপভোগ করছে তারা। ঘুরে বেড়াচ্ছে এই বিনোদন কমপ্লেক্সের অপর কেন্দ্র হেরিটেজ পার্কে। এখানে দেখা যায় ঐতিহাসিক স্থাপনা। আরো ছয় দিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে ফ্যান্টাসি কিংডম।

বিভিন্ন স্থান থেকে আসা বিনোদনপ্রেমীরা জানান তাদের উৎসব পালনের কথা। তারা জানান, প্রতি ঈদেই তারা ঈদ উৎসব উপভোগ করতে ছুটে আসেন আশুলিয়ার নন্দন পার্ক, ফ্যান্টাসি কিংডম আর জাতীয় স্মৃতিসৌধে। এবারো তার ব্যতিক্রম হয়নি। ফ্যান্টাসি কিংডমের জেনারেল ম্যানেজার মেজর (অব.) মনজুর আহমেদ বলেন, "বিনোদনপ্রেমীদের উৎসবে নতুন মাত্রা যোগ করতে তাদের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নানা পদক্ষেপ। আকর্ষণ বাড়াতে দেওয়া হয় বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা। ''

বারইপাড়ায় অন্যতম আরেক বিনোদন কেন্দ্র নন্দন পার্কে চলছে ঈদ আনন্দ উৎসব। সকাল থেকে দর্শনার্থীরা ভিড় জমাচ্ছেন এখানে। নন্দন পার্কের হেড অব মার্কেটিং মোহাম্মদ মেজবাহউদ্দিন প্রিন্স বলেন, "ঈদের দিন মোটামুটি জমলেও, আজ মঙ্গলবার থেকে বেশি জমে উঠবে নন্দন পার্ক। নন্দন ওয়াটার ওয়ার্ল্ড ও ড্রাই পার্কে ঈদ উপলক্ষে বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। সাধারণ প্রবেশ মূল্য ২৯৫ টাকা। সব রাইড উপভোগ করতে লাগবে জনপ্রতি খাবারসহ ৮৯৫ টাকার মতো। খাবার ছাড়া জনপ্রতি ৬৯৫ টাকা। ঈদের বিশেষ প্যাকেজ ৬১০ টাকা। ওয়াটার ওয়ার্ল্ড ও ড্রাই পার্কেও সব রাইড উপভোগ করা যাবে এই প্যাকেজের আওতায়। "

ঈদ উপহার হিসেবে পার্কে প্রবেশের সময় একটি বিশেষ ডিসকাউন্ট কার্ড দেওয়া হচ্ছে, যা পরবর্তীতে একটি নির্দিষ্ট হারে টিকিটের ছাড় দেওয়া হবে। এটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন