বাচসাস নির্বাচনে রহমান-নিশান প্যানেল জয়ী

  22-07-2017 09:28AM

পিএনএস ডেস্ক:বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচনে আবদুর রহমান ও নিশান প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। উৎসবমুখর পরিবেশে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

দুই বছর মেয়াদী কমিটিতে আবদুর রহমান ২৬৯ ভোট পেয়ে সভাপতি ও ইকবাল করিম নিশান ২৮৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী যথাক্রমে লিটন এরশাদ ১৩৯ ভোট ও কামরুল হাসান দর্পণ পেয়েছেন ১১২ ভোট।

আবদুর রহমান ও নিশান পরিষদের নির্বাচিত অন্যান্যরা হলেন, সহসভাপতি বাদল আহমেদ (২৫৭) সীমান্ত খোকন (২৫৫), সহ সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসিম (২৩৫), অর্থ সম্পাদক নবীন হোসেন (২৭২), সাংগঠনিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন (২৬১), আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রিমন মাহফুজ (২৩৯), মহিলা বিষয়ক সম্পাদক আবিদা নাসরিন কলি (২৬৬), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান রিজভী ( ২৪২), প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ জেয়াদ (২৮৩), দফতর সম্পাদক মইনুল হক রোজ (২৫১) ।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন, মাহফুজ সিদ্দিকী (২১৮), রাজা সিরাজ (২৩০), মনিরুল ইসলাম মানিক (১৮৫), শফিকুল আলম মিলন (২৪৮), সিরাজুল ইসলাম সিরাজ (২০১), রেজাউল করিম রেজা (২৩২), মুজাহিদ সামিউল্লাহ (২৪৬), সুরাইয়া রহমান মনি (২১১) ও রাহাত সাইফুল (২৬২)।

প্রেসক্লাবে সকাল ১০টায় শুরু হয় বার্ষিক সাধারণ সভা। দুপুর ১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। মাঝখানে নামাজ ও খাবারের বিরতি ছিলো।

বাচসাস নির্বাচনে এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। এবার মোট ভোটার ছিলো ৪৭১ জন। তবে ভোট প্রদান করেন ৪০৪ জন। এছাড়া সদস্য পদে ৬টি, সম্পাদকীয় পদে ৯টি ভোট বাতিল হয়।

পরাজিত লিটন এরশাদ-কামরুল হাসান দর্পণ প্যানেলের অনেক সদস্যই পরাজয় মেনে নিয়েছেন। নিজেদের ফেসবুকে পোস্ট দিয়ে বিজয়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

মোট সাতজন নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন।

তারা হলেন ফরিদ বাশার, ফাল্গুনী হামিদ, মাঈনুল হক ভূইয়া, মাহবুবুর রহমান আলমগীর, রেজাউল করিম শামীম, আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।



পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন