মরণোত্তর চক্ষুদান করবেন অভিনেত্রী সানজিদা

  



পিএনএস ডেস্ক: অভিনেত্রী সানজিদা তন্ময় মরণোত্তর চক্ষুদান করবেন। বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুর ১২টায় ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল অধিভুক্ত সন্ধানী আন্তর্জাতিক চক্ষুব্যাংকে গিয়ে মৃত্যুর পর নিজের দু’চোখ দান করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মূলত দেশের অন্ধত্ব দূর করতে সানজিদা তন্ময় এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। স্বেচ্ছায় চক্ষুদান প্রসঙ্গে সানজিদা তন্ময় জাগো নিউজকে বলেন, ‘আমি এর আগে তিনবার স্বেচ্ছায় রক্তদান করেছি। আর মৃত্যুর পর স্বেচ্ছায় চোখ দান করব এই সিদ্ধান্ত অনেক আগে থেকেই ভাবছিলাম।’

‘বাপজানের বায়োস্কোপ’ ছবির এই নায়িকা বলেন, ‘বাবা-মা এবং আমার স্বামীর অনুমতি নিয়েই চক্ষুদানের সিদ্ধান্ত নিয়েছি। আমি অনেক বড়লোক নই। তাই বেশি টাকা-পয়সা দিয়ে মানুষকে সাহায্য করতে পারব না। আমার মনে হয়েছে আমি মারা গেলে আমার চোখ দিয়ে আরেকজন মানুষ দুনিয়াটা দেখতে পাবে। তার মাধ্যমেই আমার চোখ দুটো বেঁচে থাকবে।’

এই ভিট তারকা মনে করেন, মানুষ অবিনশ্বর নয়। তাকে আজ হোক কিংবা কাল, থামতেই হবে। মৃত্যুর পর তার দুটি চোখ দিয়ে যদি কেউ এই সুন্দর পৃথিবীটা দেখতে পারে তবে কেন নয়! তাই তন্ময় মরণোত্তর চক্ষুদান করার সিদ্ধান্ত নিয়েছেন।

২০১১ সালে ভিট-চ্যানেল আই টপ মডেল প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় পথচলা শুরু করেন সানজিদা তন্ময়। নাটক-বিজ্ঞাপন ছাপিয়ে তন্ময় কাজ করেছেন চলচ্চিত্রেও। তার অভিনীত বাপজানের বায়োস্কোপ, শূন্য ও শেষ চুম্বন এই তিনটি ছবি মুক্তি পেয়েছে। বর্তমানে তন্ময় ব্যস্ত আছেন ঈদ নাটকের শুটিং নিয়ে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech