‘বিবাহ বিচ্ছেদ কোনো সহজ বিষয় নয়’

  

পিএনএস ডেস্ক : বলিউডের অন্যতম প্রভাবশালী জুটি মালাইকা অরোরা খান এবং আরবাজ খান। গত বছরের মার্চে তাদের বিবাহ বিচ্ছেদের ঘোষণা সামনে আসে।

তারপর গেল মাসে এর আইনি প্রক্রিয়াও কার্যকর হয়েছে। বান্দ্রা ফ্যামিলি কোর্ট এই জুটির বিবাহবিচ্ছেদের আবেদন কার্যকর করার মধ্য দিয়ে তাদের ১৮ বছরের বৈবাহিক সম্পর্কের অবসান হয়েছে।

বিচ্ছেদের ঘোষণার পর থেকে অবশ্য মালাইকা এবং আরবাজ পরস্পরের প্রতি ভদ্রোচিত সম্পর্ক বজায় রেখেছেন। কিশোর পুত্র আরহানের প্রতিও তাদের মনোযোগ বজায় আছে। বর্তমানে আরহান থাকছে তার মায়ের সঙ্গে।

সম্প্রতি এক সাক্ষাত্কারে মালাইকা তার বিচ্ছেদ-পরবর্তী জীবন নিয়ে বলেছেন। মালাইকা জানান, এই কঠিন সময়ে পাশে থেকেছেন তার ঘনিষ্ঠ বন্ধুরা।

উল্লেখ্য, মালাইকাকে যাদের সঙ্গে প্রায়ই সময় কাটাতে দেখা যায়, তাদের মধ্যে আছেন কারিনা কাপুর, ডলি সিধওয়ানি, ভাবনা পাণ্ডে। ‘অনেকে আত্মোন্নয়ন-বিষয়ক বই পড়েন, কেউবা ক্ষত সারানোর জন্য মানসিক অনুশীলন করেন; আমার ক্ষেত্রে সবকিছুর মিশ্র ব্যবহার হয়েছে। আমি বন্ধুদের ওপর নির্ভর করেছি। আমি তেমন অধ্যাত্মিক মানুষ নই, কিন্তু আমি ধ্যান করি, স্বাস্থ্যের যত্ন নিই। ’

শুরুর দিকে বিচ্ছেদ নিয়ে মালাইকা কথা বলতে অস্বস্তিতে থাকতেন, তবে সমস্যাটা এখন কেটেছে। তার মতে, বন্ধু, থেরাপিস্ট বা বাইরের কারও সঙ্গে যুক্ত হওয়া নিজের সমস্যা কাটাতে ইতিবাচক ভূমিকা রাখে।

মালাইকা আরো বলেছেন, তার ছেলে আরহানের উপস্থিতি তাকে কঠিন সময় পার হতে সহায়তা করেছে। আরবাজ নতুন কারও সঙ্গে সম্পর্কে জড়ানোর ঘোষণা দিলেও মালাইকা এখনো একাকীই আছেন। আরহান বাবার সঙ্গে সময় কাটাতে ভালোবাসেন বলে মালাইকা ও আরবাজের সাক্ষাৎ একবারে বন্ধ হয়ে যায়নি। ‘যা ঘটেছে তার পরও আরবাজ আমার জীবনের অংশ হয়েই থাকবে। বিচ্ছেদ কোনো সহজ বিষয় নয়। এটা যাদের জীবনে ঘটে, তারাই কেবল এর বেদনা বুঝতে পারেন’ এই বলে উপসংহার টেনেছেন মালাইকা।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech