একই তালিকায় সালমান-শাকিব

  18-09-2017 09:01PM

পিএনএস : চলতি বছরের শুরু থেকেই তার দিকে অনেক ঝড় ধেয়ে এসেছে। কিন্তু তিনি উপড়ে পরেননি। বিচলিতও হননি। শুধু নিজের কাজটাই ঠিকভাবে করে গেছেন। আর কাজটা ঠিক ভাবে করেছেন বলেই, বরাবরের মতো এবারও তিনি নাম্বার ওয়ান। সুপারষ্টার শাকিব খান। চলতি বছর তার অভিনীত ‘নবাব’ দর্শকের ঘুম কেড়েছে। এই ‘নবাব’ দিয়ে শাকিব কলকাতার সর্বকালের ব্যবসা সফল সিনেমার তালিকায় নিজের নাম অন্তর্ভূক্ত করেছেন। এবার আরও এক অর্জন আছে শাকিব খানের। আর এটা দেশের মাটিতেই। এই অর্জনে তিনি নাম লেখালেন অকাল প্রয়াত সুপারস্টার সালমান শাহর পাশে।

এতদিন বাংলাদেশের সর্বকালের ব্যবসা সফল সেরা দশ সিনেমার তালিকায় একক রাজত্ব ছিল নন্দিত নায়ক সালমান শাহর। কিন্তু এবার সেই রাজত্বে ভাগ বসালেন শাকিব খান। এখন সেরা দশের মধ্যে তাদের দু’জনের আছে তিনটি করে মোট ছয়টি সিনেমা। সালমান শাহ অভিনীত সিনেমাগুলো হলো- স্বপ্নের ঠিকানা [১৯৯৫] ১৯ কোটি, সত্যের মৃত্যু নাই [১৯৯৬] ১১ কোটি ৫০ লাখ এবং কেয়ামত থেকে কেয়ামত [১৯৯৩] ৮ কোটি ৫০ লাখ। আর শাকিব খান অভিনীত সিনেমাগুলো হলো- নবাব [২০১৭] ৯ কোটি ১০ লাখ, শিকারি [২০১৬] ৫ কোটি ৫৫ লাখ এবং প্রিয়া আমার প্রিয়া [২০০৮] ৫ কোটি।

১৯৯৯ সালে ‘সবাইতো সুখি হতে চায়’ ছবির মধ্য দিয়ে অভিনয়ে যাত্রা শুরু করেন শাকিব খান। যদিও তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’। ছবিতে তার বিপরীতে কাজ করেছিলেন প্রিয়দর্শিনী অভিনেত্রী মৌসুমীর ছোট বোন ইরিন জামান। এরপর আর থেমে থাকতে হয়নি শাকিব খানকে। এখন পর্যন্ত তার অভিনীত ছবির সংখ্যা প্রায় ২’শ। গত দশ বছরে বেশিরভাগ ছবির হিট নায়কই তিনি। মানে তার হাতেই ছিল চলচ্চিত্রের পতাকা।

ক্যারিয়ারে ১৮ বছরে পার করছেন শাকিব। ক্যারিয়ারের এই সময়ে এসে আগমীর ভাবনা কি তার? শাকিব বলেন, ‘আমি কাজের পরিবেশ চাই। কোন প্রকার হট্টগোল চাই না। আমাদের কাজ দর্শককে ভালো কাজ উপহার দেওয়া। কারণ দর্শক ভালো কাজগুলোই দেখতে নিজের টাকা খরচ করে সিনেমা হলে যায়। সেখানে গিয়ে যদি হতাশ হয়ে ফিরে আসে তবে এটা দুঃখজনক। দর্শক ছবি দেখলেই ভালো ব্যবসা হবে। শিল্পী ও কলাকুশলীরা সকলে একসঙ্গে কাজ করলেই ভালো কিছু করা সম্ভব। আসুন সবাই একসঙ্গে কাজ করি।’

সর্বকালের সেরা ব্যবসা সফল ছবির তালিকা-
১. বেদের মেয়ে জোসনা [১৯৮৯] ২০ কোটি।
২. স্বপ্নের ঠিকানা [১৯৯৫] ১৯ কোটি।
৩. সত্যের মৃত্যু নাই [১৯৯৬] ১১ কোটি ৫০ লাখ।
৪. নবাব [২০১৭] ৯ কোটি ১০ লাখ।
৫. কেয়ামত থেকে কেয়ামত [১৯৯৩] ৮ কোটি ২০ লাখ।
৫. মনপুরা [২০০৯] ৮ কোটি।
৬. স্বামী কেনো আসামী [১৯৯৭] ৭ কোটি।
৭. কুলি [১৯৯৭] ৭ কোটি।
৮. বস টু [২০১৬] ৬ কোটি ১৩ লাখ।
৯. শিকারি [২০১৬] ৫ কোটি ৫৫ লাখ।
১০. প্রিয়া আমার প্রিয়া [২০০৮] ৫ কোটি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন