এবার 'রিকশা গার্ল' নিয়ে আসছেন অমিতাভ রেজা

  

পিএনএস ডেস্ক : ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’অবলম্বনে চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন অমিতাভ রেজা। অগামী বছর মার্চে ছবির শ্যুটিং শুরু হবে বলে মার্কিন জনপ্রিয় সাময়িকী ভ্যারাইটি-কে জানিয়েছেন বাংলাদেশের এই কৃতী নির্মাতা।

‘রিকশা গার্ল’ উপন্যাস থেকে চলচ্চিত্রের উপযোগী চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ। তিনি প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র অন্যতম চিত্রনাট্যকার।

ছবির পাত্র-পাত্রী কারা, এ বিষয়ে কোনো তথ্য না জানালেও অমিতাভ রেজা জানিয়েছেন, পরিচালকের পাশাপাশি ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস।

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হচ্ছে ২২তম আন্তর্জাতিক বুসান চলচ্চিত্র উৎসব। সেখানে অংশ নিয়েছেন অমিতাভ রেজা চৌধুরী। সেখান থেকেই ভ্যারাইটিতে প্রকাশিত সংবাদ তিনি প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

গত একশবছরের সেরা একশটি কিশোর উপন্যাসের মধ্যে একটি হলো ‘রিকশা গার্ল’।

নারীর ক্ষমতায়নের গল্পে নির্মিত হবে ‘রিকশা গার্ল’। গল্পের মুখ্য চরিত্র ‘নাইমা’, যে পরিবারকে সাহায্য করার জন্য কিছু বাড়তি আয়ের আশায় পুরুষের ছদ্মবেশে অসুস্থ বাবার রিকশা চালাতে শুরু করে। রিকশাটিকে তার বাবা নিজের থেকেও বেশি ভালোবাসেন। কিন্তু রাস্তায় নেমে সেই রিকশাটিকেই কিছু একটার সাথে ধাক্কা লাগিয়ে নষ্ট করে ফেলে নাইমা। এবার শুরু হয় দৃঢ়চেতা নাইমার এক নতুন লড়াই, যে করেই হোক রিকশাটিকে সারিয়ে তুলতে হবে। এগিয়ে যায় গল্প..

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech