বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭ এর শ্রেষ্ঠ চলচ্চিত্র অজ্ঞাতনামা

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হলো ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০১৭’। ঢাকাসহ দেশের ৬৪ জেলায় ৬ থেকে ২১ অক্টোবর ১৬ দিনব্যাপী চলে এ উৎসব। সেখানে পুরস্কার জিতে নিয়েছে তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। ছবিটি শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে স্বীকৃতি অর্জন করেছে।

পাঁচ সদস্যবিশিষ্ট জুরি কমিটির মাধ্যমে বাছাই করে তিনটি বিভাগে পুরস্কার প্রদান করা হয়। যার মধ্যে শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা হয়েছেন তৌকীর আহমেদ। উৎসবে বিশেষ জুরি পুরস্কার প্রাপ্ত হয়েছে চলচ্চিত্র ‘আন্ডার কনস্ট্রাকশন’।

পুরস্কার তিনটি গ্রহণ করেন ‘অজ্ঞাতনামা’র নির্বাহী পরিচালক ইফতেখারুল চিশতি, নির্মাতা তৌকীর আহমেদ ও ‘আন্ডার কনস্ট্রাকশন’র অভিনেত্রী ঋতিকা নন্দিনী শিমু।

গতকাল শনিবার (২১ অক্টোবর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা সৈয়দ হাসান ইমাম, চলচ্চিত্র নির্মাতা ও উৎসব জুরি কমিটির চেয়ারম্যান মশিহ উদ্দিন শাকের, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীসহ আরও অনেকে।

আয়োজকরা জানিয়েছেন, উৎসবে অংশ নেয় ৪৪টি চলচ্চিত্র। সেখান থেকে ১১টি চলচ্চিত্র মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। তার তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়।

২০১৬ সালে মুক্তি পাওয়া অজ্ঞাতনামা ছবিটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, মোশাররফ করিম, শতাব্দী ওয়াদুদ, নিপুণ, আবুল হায়াত প্রমুখ।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech