প্রয়াত হলেন টলিউডের দাপুটে অভিনেত্রী রীতা

  19-11-2017 01:33PM

পিএনএস ডেস্ক: দীর্ঘদিন ধরে অসুখে ভুগে অবশেষে রোববার প্রয়াত হলেন জনপ্রিয় অভিনেত্রী রীতা কয়রাল। এদিন একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বহুদিন ধরেই মারণরোগ ক্যানসারে ভুগছিলেন। আর সেটাই কেড়ে নিল বর্ষীয়ান এই অভিনেত্রীর প্রাণ।
জনপ্রিয় এই অভিনেত্রীর মৃত্যুতে স্বভাবতই শোকের ছায়া টলিউড জুড়ে।

টলিউডের অন্যতম জনপ্রিয় মুখ রীতা কয়রাল দীর্ঘদিন ধরেই টেলিভিশন ও সিনেমা জগতের সঙ্গে যুক্ত ছিলেন। তবে অভিনয় জীবনের বেশিরভাগ চরিত্রই ছিল নেগেটিভ। তবুও বাঙালীর ড্রয়িংরুমে তিনি ছিলেন অত্যন্ত পরিচিত। নয়ের দশক থেকে মূলধারার সিনেমায় চুটিয়ে অভিনয় করেছেন। বাংলা সিনেমার স্বর্ণযুগে ‘বেয়াদপ’ হোক কিংবা হালফিলের অঞ্জন দত্ত পরিচালিত ‘দত্ত ভার্সেস দত্ত’ বা ‘পারমিতার একদিন’, নিজস্ব অভিনয়ে জয় করেছেন দর্শকদের মন।

তাঁর অভিনীত আরও বেশ কয়েকটি হিট সিনেমা হল- বড় বউ, অসুখ, গুন্ডা, জীবন নিয়ে খেলা, চিরদিনই তুমি যে আমার। ঋতুপর্ণ ঘোষের সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। শুধু সিনেমা নয়, সিরিয়ালের জগতেও বেশ নামডাক ছিল তাঁর। সম্প্রতি ‘রাখিবন্ধন’ সিরিয়ালেও ছিলেন অন্যতম মুখ্য চরিত্রে। সেখানেও তাঁর চরিত্র ছিল নেগেটিভ। সিনেমা, সিরিয়াল ছাড়াও একসময় চুটিয়ে অভিনয় করেছেন বিভিন্ন যাত্রা এবং নাটকেও।

গত আগস্ট মাস থেকেই লিভার ক্যান্সারে ভুগছিলেন তিনি। ভরতি ছিলেন হাসপাতালে। কয়েকদিন আগেই বাড়িতে নিয়ে আসা হয় তাঁকে। রবিবার ফের শারিরীক অবস্থার অবনতি হলে ফের একবার ভরতি করা হয় হাসপাতালে। কিন্তু জীবন যুদ্ধের লড়াই সেখানেই শেষ হয়ে গেল। টলিপাড়াকে অভিভাবকহীন করে চলে গেলেন রীতাদেবী। তাঁর মৃত্যুতে টালিগঞ্জে নেমেছে শোকের ছায়া।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন