যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন সানি

  19-11-2017 05:52PM

পিএনএস ডেস্ক : হলিউডের ক্ষমতাধর প্রযোজক হার্ভে ওয়েনস্টাইন। এখন অবশ্য তিনি ক্ষমতাধর নন, সবচাইতে বিতর্কিত ব্যাক্তি হলিউডের। অগণিত যৌন কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। হলিউড এই প্রযোজকের বিরুদ্ধে প্রথম যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন দুই সাংবাদিক। ফাঁস করে দিয়েছিলেন প্রায় তিন দশক ধরে চলতে থাকা তার কাস্টিং কাউচের কুকীর্তি। প্রায় শ’খানেক অভিযোগ উঠেছে এ প্রযোজকের বিরুদ্ধে।

একে একে মুখ খুলেছেন অ্যাঞ্জেলিনা জোলি, অ্যাশলে জুড প্রমুখ অভিনেত্রীরা। হলিউডের আগুনের সেই আঁচ বলিউডেও এসে পৌঁছায়। যৌন হেনস্তার বিরুদ্ধে একে একে মুখ খুলতে থাকেন বিদ্যা বালান, রাধিকা আপতে, কালকি কোয়েচলিন, স্বরা ভাস্কর, প্রিয়াংকা চোপড়ারা।

এবার যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন সানি লিওন। মূলত কাস্টিং কাউচের বিরুদ্ধে মুখ খুললেন প্রাক্তন পর্নস্টার সানি। এক সাক্ষাৎকার দিতে গিয়ে সানি জানান, বলিউডে অবশ্যই কাস্টিং কাউচ রয়েছে। যৌন হেনস্তার এমন বিষয় নিজে চোখে দেখেছেন তিনি।

দু-একবার প্রস্তাবও পেয়েছে। তবে তিনি ভাগ্যবান যে এই প্ররোচনায় তাকে পা দিতে হয়নি। সরাসরি এমন কোনও অফার তার কাছে আসেওনি। এর প্রধান কারণ তার স্বামী ড্যানিয়েল। ড্যানিয়েল সবসময় তার রক্ষা করে গিয়েছেন। কিন্তু যাঁদের এমন কোনও অভিভাবক নেই তারা অনেকেই এই ফাঁদে পা দিয়ে ফেলেন। তবে এখন এই বিষয় নিয়ে অনেক বেশি সোচ্চার হচ্ছেন অভিনেত্রী-মডেলরা।

নিজেদের হেনস্তার কথা বলতে দ্বিধা বোধ করছেন না কেউ। এতে অনেক বেশি খুশি সানি। মানুষ যত এ বিষয়ে প্রকাশ্যে বিদ্রোহ করবে ততই কাস্টিং কাউচের প্রভাব কমবে। আর নতুনরাও বিশ্বাস নিয়ে পরিশ্রম করতে আগ্রহী হবেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন