যা পাচ্ছেন মানুষী

  

পিএনএস ডেস্ক : মিস ওয়ার্ল্ড-২০১৭ চ্যাম্পিয়ন মুকুট অর্জন করে বিশ্বের নজর কেড়ে নিয়েছেন ভারতীয় তরুণী মানুষী চিল্লার। একই সঙ্গে দীর্ঘ ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতবাসীর ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। এমন অর্জনে স্বভাবতই প্রশ্ন জেগেছে কী-কী পাচ্ছেন এই বিশ্ব সুন্দরী।

মানুষী চিল্লার আগামী এক বছর বিশ্ব ভ্রমণ করার সুযোগ পাবেন।

বিশ্বের সেরা জুয়েলারি ব্র্যান্ডের অলংকার পাবেন মানুষী

বিশ্বের তাবড় ফ্যাশন ডিজাইনারের ডিজাইন করা পোশাকও পাচ্ছেন তিনি

যে কসমেটিক ব্র্যান্ড বিশ্বসুন্দরী ২০১৭ প্রতিযোগিতার স্পনসর, তাদের পক্ষ থেকে এক বছর পাবেন প্রসাধন সামগ্রী

বিশ্বজুড়ে সমাজসেবামূলক কাজ করার সময় তিনি সেখান থেকে সাম্মানিক অর্থও পাবেন।

এই খেতাব জয়ের জন্য ২০ হাজার মার্কিন ডলারও পাওয়ার কথা রয়েছে। তবে এই অর্থের পরিমাণ এখনো সুনিশ্চিত নয়।

চীনের সাংহাই শহরে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৭তম আসরের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে নতুন এই মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন বর্তমান বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। ইংল্যান্ডের স্টেফানি হিল ও মেক্সিকোর আন্দ্রেয়া মিজাকে হারান ভারতীয় সুন্দরী। প্রতিযোগিতার দ্বিতীয় রানার আপ হয়েছেন মেক্সিকোর আন্দ্রেয়া মিজা আর ইংল্যান্ডের স্টেফানি হিল হয়েছেন প্রথম রানার আপ।

২১ বছরের হরিয়ানার মেয়ে মানুষী ৪০তম স্থান থেকে উঠে আসেন পঞ্চদশ স্থানে। তখনই আশা জাগে, মিস ওয়ার্ল্ডের মুকুট উঠতে পারে তার মাথায়। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ইতিহাসে মানুষী ছয় নম্বর ভারতীয় হিসেবে সেরার মুকুট জিতলেন। সর্বশেষ ২০০০ সালে ভারতের হয়ে বিশ্বসুন্দরীর খেতাব অর্জন করেন প্রিয়াঙ্কা চোপড়া। বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রায় ১২০ জন সুন্দরী অংশ নেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার এবারের আসরে।

প্রতিযোগিতার সেরা ৪০-এ ছিলেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া ইসলাম। কিন্তু সেমিফাইনালে বাদ পড়েন বাংলাদেশের এই সুন্দরী। সেমিফাইনাল পর্বে ওঠেন অস্ট্রেলিয়া, ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, ব্রাজিল, কুক আইল্যান্ড, ইংল্যান্ড, ফিজি, ফ্রান্স, ভারত, ইন্দোনেশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, নিউজিল্যান্ড, ফিলিপাইন, রাশিয়া, স্লোভাকিয়া ও সাউথ আফ্রিকার প্রতিযোগী।

পিএনএস/জে এ/মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech