যাত্রাদল নিবন্ধনের লক্ষে ৯ম যাত্রা উৎসব ২০১৭

  22-11-2017 09:29PM

পিএনএস : যাত্রাশিল্প উন্নয়ন নীতিমালা ২০১২ বাস্তবায়ন ও যাত্রাদল নিবন্ধনের লক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ২১ থেকে ২৩ নভেম্বর ২০১৭ প্রতিদিন বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭.৩০টা পর্যন্ত আয়োজন করেছে নবম যাত্রা উৎসব ২০১৭।

গতকাল ২১ নভেম্বর ২০১৭ মঙ্গলবার বিকেল ৪টায় নেত্রকোনার ঝলমল নাট্যসংস্থার পরিবেশনায় ও রাজ্জাক গোসাই এর পরিচালনায় পরিবেশিত হয় যাত্রাপালা ‘প্রেমের সমাধি তীরে, বিকেল ৫.১৫মি. নরসিংদীর ফরিদা নাট্য সংগঠনের পরিবেশনায় ও শহীদুল্লাহ বাহার এর পরিচালনায় পরিবেশিত হয় যাত্রাপালা রূপবান এবং সবশেষে সন্ধ্যা ৬.৩০মি. খুলনার বনানী অপেরার পরিবেশনায় ও সেলিম রেজা এর পরিচালনায় পরিবেশিত হয় যাত্রাপালা মিলনমালা।

আজ ২২ নভেম্বর বিকেল ৪টায় ঢাকার নিউ সোনার বাংলা অপেরা পরিবেশন করে রাজু আহমেদ এর পরিচালনায় যাত্রাপালা কাশেমমালা, বিকেল ৫.১৫মি. হবিগঞ্জের নবজাগরণ অপেরা পরিবেশন করে সুনীল দাস এর পরিচালনায় যাত্রাপালা কলঙ্কিনি বঁধু এবং ঢাকার নিউ লোকনাথ অপেরা পরিবেশন করে প্রদীপ চক্রবর্তী এর পরিচালনায় যাত্রাপালা বাহারাম বাদশা।

আগামীকাল ২৩ নভেম্বর ২০১৭ শেষদিনে বিকেল ৪.১৫মি. খুলনার সোনার দেশ (পূজা) অপেরা পরিবেশন করবে আশীষ কুমার এর পরিচালনায় যাত্রাপালা নিহত গোলাপ, বিকেল ৫.১৫মি. ঢাকার সার্বিক কল্যাণ নাট্য সংস্থা পরিবেশন করবে মোজাম্মেল হক এর পরিচালনায় যাত্রাপালা চরিত্রহীন এবং সন্ধ্যা ৬.৩০ মি. নাটোরের মোসুমী যাত্রা ইউনিট পরিবেশন করবে মার্শাল শামীম খন্দকার এর পরিচালনায় যাত্রাপালা জেল থেকে বলছি।

যাত্রাদল নিবন্ধনের লক্ষে সম্মানিত বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব রামেন্দু মজুমদার, জনাব নাসির উদ্দিন ইউসুফ, জনাব মামুনুর রশীদ, ড. আফসার আহমেদ, জনাব জোৎন্সা বিশ্বাস, জনাব মিলন কান্তি দে, জনাব এস এম মহসীন, জনাব তাপস সরকার ও জনাব ভিক্টর ড্যানিয়েল। এছাড়াও বিচারক হিসেবে থাকছেন আইন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন