‘বাবার কোনো চাওয়া অপূর্ণ নেই’

  24-11-2017 08:10AM



পিএনএস ডেস্ক: আমার বাবার কোনো চাওয়া অপূর্ণ নেই। তিনি বেঁচে থাকাকালীন সব ইচ্ছাই পূরণ করে গেছেন। মারা যাওয়ার আগে শুধু জানিয়েছিলেন তাকে যেন নেত্রকোনার চল্লিশা বাজারের তার নিজের বাউলবাড়িতে দাফন করা হয়। বাবার ইচ্ছা অনুযায়ী তাকে সেখানেই দাফন করা হবে।

অশ্রুসিক্ত নয়নে কথাগুলো বলছিলেন বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী। বৃহস্পতিবার দিনগত রাত ২টার সময় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সঙ্গীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকী।

তারপর হাসপাতালে দাঁড়িয়ে সাব্বির সিদ্দিকী বলেন, শুক্রবার সকালে বাবার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে। তারপর বাবার ৩২ বছরের কর্মস্থল বাংলাদেশ টেলিভিশন ভবনে সকাল সাড়ে ১০টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ নেয়া হবে নেত্রকোনায়। নেত্রকোনা সরকারি কলেজ মাঠে বাদ আসর তৃতীয় নামাজে জানাজা শেষ তাকে তার নিজের বাউলবাড়িতে দাফন করা হবে।

সাব্বির সিদ্দিকী আরও বলেন, বাবার জন্য সবাই দোয়া করবেন। আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন। আর কিছুই চাই না।

ছয় দিন লাইফ সাপোর্টে থাকার পর বারী সিদ্দিকী গত রাত ২টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। এর আগে ২০১৬ সাল থেকে তিনি কিডনিজনিত এবং ডায়াবেটিসহ একাধিক রোগে ভুলছিলেন। গেল তিন বছরে তার হার্টে চারটি অপারেশন করানো হয়।

১৯৫৪ সালের ১৫ নভেম্বর নেত্রকোনায় জন্মগ্রহণ করেন বারী সিদ্দিকী। তিনি স্ত্রী, এক কন্যা ও দুই পুত্র রেখে গেছেন। প্রবীণ এই গায়কের মৃত্যুতে সঙ্গীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন