জয়ার ছবি দিয়ে শুরু হচ্ছে নতুন বছর

  14-12-2017 01:09AM

পিএনএস ডেস্ক: ঢাকা ও কলকাতা দুই শহরেই জয়া আহসানের কদর। তবে সম্প্রতি কলকাতাতেই তার ব্যস্ততা চোখে পড়ার মতো। সেখানে নামী দামি নির্মাতারা প্রায় সবাই জয়াকে চাইছেন তাদের ছবিতে। সেই সুবাদে বেশ কিছু ছবিতে তিনি কাজ করছেন।

এরইমধ্যে পাওয়া গেল নতুন খবর, জয়া আহসানের ছবি দিয়েই শুরু হতে যাচ্ছে ঢাকাই সিনেমার ইন্ডাস্ট্রির নতুন বছর। অর্থাৎ, নতুন বছরের প্রথম সপ্তাহেই মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেত্রীর সিনেমা। ছবির নাম ‘পুত্র’। ছবিটি পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু। তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রযোজনা এবং ইমপ্রেস টেলিফিল্মের তত্ত্বাবধায়নে নির্মিত হয়েছে ‘পুত্র’। অটিস্টিক শিশুদের বেড়ে ওঠা, পরিবারের চ্যালেঞ্জ আর পারিপার্শ্বিক সামাজিক অবস্থায় একটি অটিস্টিক শিশু জীবন-যাপন কেমন হয়, শিশুটি কীভাবে বেড়ে ওঠে, সেসব দৃশ্যপট তুলে ধরা হয়েছে ‘পুত্র’ ছবিতে।

চলচ্চিত্রটির ডিস্ট্রিবিউটিংয়ের দায়িত্বে পেয়েছে জাজ মাল্টিমিডিয়া। ৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে ‘পুত্র’ চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে জানিয়ে জাজের সিইও আলিমুল্লা খোকন বলেন, ‘জাজ মাল্টিমিডিয়া ‘পুত্র’ ছবিটির পরিবেশকের দায়িত্ব পেয়েছে। এই ছবিগুলোতো গ্রামের দিকে খুব একটা চলে না, তাই আমরা সিনেপ্লেক্সগুলোতেই বেশি মনযোগ দিচ্ছি।’ অনুমান করা যাচ্ছে ত্রিশটি প্রেক্ষাগৃহে ‘পুত্র’ চলচ্চিত্রটি মুক্তি পেতে পারে। এ বিষয়ে জাজ কর্মকর্তা খোকন বলেন, ‘আপাতত আমাদের টার্গেট বিশটির মতো হলে ছবিটি মুক্তি দেওয়া। পরবর্তীতে দর্শক চাহিদার উপর নির্ভর করবে পরের সপ্তাহে হল আরও বাড়বে কী না।’

জয়া আহসান ছাড়াও ‘পুত্র’ ছবির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন আহসান হাবিব, রিচি সোলায়মান, সাবেরী আলমসহ অনেকে। হারুন রশীদের কাহিনিতে চিত্রনাট্য ও সংলাপ করেছেন স্বয়ং নির্মাতাই।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন