কলকাতায় মুখোমুখী শাকিব-দেব

  

পিএনএস ডেস্ক: দুই বাংলায় সমান তালে দাপট দেখিয়ে চলেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। দেশের গণ্ডি পেরিয়ে পশ্চিমবঙ্গেও এখন তার জনপ্রিয়তা ব্যাপক। যার ফলে সেখানকার স্থানীয় প্রডাকশনের ছবিতে অভিনয় করছেন নিয়মিত। বাঙালির অন্যতম বড় উৎসব পহেলা বৈশাখ উপলক্ষে ১৩ এপ্রিল পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে শাকিবের নতুন ছবি ‘চালবাজ’। ঠিক একই দিনে মুক্তি পাবে কলকাতার সুপারস্টার দেবের নতুন ছবি ‘কবির’। ফলে কলকাতার বক্স অফিসে মুখোমুখি শাকিব-দেব।

জয়দীপ মুখার্জীর পরিচালনায় ‘চালবাজ’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শুভশ্রী। ছবিটির ট্রেলার ও একাধিক গান এরই মধ্যে প্রকাশ হয়েছে। আর তাতে ব্যাপক সাড়া মিলছে। সর্বশেষ বৃহস্পতিবার (১৫ মার্চ) প্রকাশিত ‘অ্যাশ করি’ গানটি তুমুল জনপ্রিয়তা পাচ্ছে। এক রাতেই গানটি উপভোগ করে ফেলেছেন প্রায় ৪ লাখ দর্শক। অন্যদিকে এক মিলিয়নের বেশি দর্শক উপভোগ করেছেন ‘চালবাজ’-এর ট্রেলার।

‘চালবাজ’ প্রযোজনা করেছে কলকাতার প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। ছবিতে শাকিব-শুভশ্রী ছাড়াও অনেক তারকা অভিনয়শিল্পী রয়েছেন। নাচ-গান, প্রেম, আর কমেডির মিশেলে তৈরি হওয়া ‘চালবাজ’ পুরো প্যাকেজ সিনেমা।

অন্যদিকে ‘কবির’ ছবিটি পরিচালনা করেছেন অনিকেত চট্টোপাধ্যায়। এতে দেবের বিপরীতে অভিনয় করেছেন রুক্মিনী। এই ছবিটিও কলকাতায় ব্যাপক আলোচনায় রয়েছে। মুম্বাইয়ের একটি সন্ত্রাসবাদী এলাকার গল্পে নির্মিত হয়েছে ছবি। ফলে এখানে অ্যাকশন আর থ্রিলারের মাত্রাটা দেখা যাবে বেশি। পোস্টার, টিজার ও গানের সুবাদে ‘কবির’ও দর্শকদের আগ্রহের তালিকায় রয়েছে।

‘কবির’ প্রযোজনা করেছেন দেব নিজেই। তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার থেকে নির্মিত হয়েছে এটি। এই ছবিতেও রয়েছে তারকার সমাহার।

সমানভাবে আলোচনায় থাকলেও মুক্তির পর কার ঝুলিতে সাফল্য ধরা দেয়, সেটা দেখার জন্য অপেক্ষা করতে হবে। দেবের ‘কবির’ মুক্তি পাচ্ছে তার নিজ দেশে। সেখানে তার ভক্তসংখ্যা স্বাভাবিকভাবেই বেশি। অন্যদিকে শাকিব অন্য দেশের নায়ক হয়ে সেখানকার বক্স অফিসে প্রতিষ্ঠিত নায়কের সঙ্গে লড়াই করতে চলেছেন। তবে কোনও অংশেই কেউ কারো থেকে কম নন। তাই চূড়ান্ত বিজয় কার হয়, সেটা জানা যাবে ১৩ এপ্রিলের পর।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech