ঈদের সিনেমার লড়াইয়ে শাকিব খান ও সিয়াম

  16-06-2018 10:27AM

পিএনএস ডেস্ক: তুলনামূলক বেশ ভালো সময় যাচ্ছে বাংলা চলচ্চিত্রের। সিনেমাপ্রেমীদের হলে গিয়ে মুভি দেখার প্রবণতা বৃদ্ধি পাওয়ায় প্রযোজক ও পরিচালকরা ছবি নির্মাণ করতে সাহস পাচ্ছেন। আর তাই সিনেমার জন্য বিশেষ সময় ঈদ উৎসবে কেন্দ্র করে আশায় বুক বেঁধেছেন বেশ ক’জন নির্মাতার।

গেল বছরের ঈদগুলোতে চলচ্চিত্রে সাফল্যের পর এবারে রোজা ঈদে মুক্তির তালিকায় রয়েছে নানা আমেজ ও স্বাদের ছবি। ঈদুল ফিতরের উৎসবকে আজ মুক্তি পেয়েছে তিনটি চলচ্চিত্র। সেগুলো হলো ‘পোড়ামন ২’, ‘পাঙ্কু জামাই’ এবং ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’।

তালিকায় ছিলো আরও তিনটি ছবি। তবে শেষ পর্যন্ত সেগুলোকে পাশ কাটিয় এই চারটি সিনেমাই এলো বাজারে। যেখানে তিনটি ছবির নায়ক শাকিব খান। দেশসেরা এই নায়কের তিনটি ছবির সঙ্গে মুখোমুখি লড়াই করবে নবাগত নায়ক সিয়াম আহমেদের ‘পোড়ামন ২’।

প্রায় এক বছর পর অপু বিশ্বাসের সঙ্গে মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘পাঙ্কু জামাই’। ছবিটি পরিচালনা করেছেন আবদুল মান্নান। ছবিতে শাকিব-অপু ছাড়াও রয়েছেন নবাগত নায়িকা পুষ্পিতা পপি, এটি এম শামসুজ্জামান ও মিশা সওদাগরসহ আরও অনেকে। ২০১৬ সালে শুটিং শুরু হয়েছিলো ‘পাঙ্কু জামাই’ সিনেমার। কিন্তু মধ্যে শাকিব-অপুর সম্পর্কের নানা জটিলতায় ছবিটির কাজ শেষ করতে দেরি হয়। গত বছর অপু তার শুটিং আর শাকিব ডাবিং শেষ করে দেয়ার পর ছবিটির নির্মাণ কাজ পুরোপুরি শেষ হয়ে যায়। একটি রেডিও’র অনুষ্ঠানের জরিপে দেখা গেছে, এবারের ঈদে দর্শকের আগ্রহের শীর্ষে রয়েছেন শাকিব-অপু। সেদিক থেকে এই ছবিটি সুপারহিট হতে পারে, এমন প্রত্যাশা স্বাভাবিক।

বুবলীকে নিয়ে মুক্তি পেয়েছে শাকিব খানের ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’। সদ্যই সেন্সর পেয়েছে ছবিটি। এতে শাকিব খান ও বুবলী ছাড়া আরো অভিনয় করেছেন ওমর সানি, মৌসুমি, সাদেক বাচ্চু, কাজী হায়াৎ, বদ্দা মিঠু প্রমুখ। ছবিটি প্রযোজনা করছে শাপলা মিডিয়ার সহযোগী প্রতিষ্ঠান খান প্রডাকশন, আর পরিচালনা করেছেন উত্তম আকাশ। ধারণা করা হচ্ছে, দুই অঞ্চলের নিজস্ব ভাষার সংলাপে ভরপুর কৌতুক গল্পের ছবিটি হলে দর্শক টানবে।

অনেক নাটকীয়তা শেষে হলে আসছে শাকিব-বুবলী জুটির ‘সুপার হিরো’। হার্টবিট প্রোডাকশনের প্রযোজনায় নির্মিত হয়েছে ছবিটি। এর চিত্রনাট্য লিখছেন দেলোয়ার হোসেন দিল। ছবির অধিকাংশ শুটিং হয়েছে অস্ট্রেলিয়ায়। ছবিতে শাকিব-বুবলী ছাড়া বিভিন্ন চরিত্রে আরও বেশ কয়েকজন তারকা অভিনয় করেছেন।

এরা হলেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান, গুণী অভিনেত্রী শম্পা রেজা, হালের অন্যতম আলোচিত ও সম্ভাবনাময়ী অভিনেতা তাসকিন রহমান ও টাইগার রবি প্রমুখ। অবৈধভাবে বিদেশে টাকা পাঠিয়ে ছবিটি নির্মাণ করা হয়েছে বলে এর বিরুদ্ধে অভিযোগ উঠেছিলো। সেই অভিযোগের মুখে মুক্তি না পাওয়ার আশংকায় ছিলো। তবে সব কাটিয়ে মুক্তি পেয়েছে আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’।

আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা পোড়ামন ২ জাজ প্রযোজিত ২০১০ সালে মুক্তি পাওয়া ‘পোড়ামন’ দিয়ে বাজিমাত করেছিলেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি। ছবিটির নতুন কিস্তিতে সাইমন থাকছেন এমনটি শোনা গেলেও শেষ পর্যন্ত চুক্তিবদ্ধ হন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। জাকির হোসেন রাজুর পরিবর্তে নির্মাতা হিসেবে অন্তর্ভূক্ত হন রায়হান রাফি। নায়িকা হিসেবে মাহির পরিবর্তে আসেন শিশুশিল্পী হিসেবে পরিচিত পূজা চেরি।

সকল আলোচনার পরিসমাপ্তি দিয়ে গেল বছরের সেপ্টেম্বরে শুরু হয়েছিল ‘পোড়ামন ২’ ছবির কাজ। টানা ৪০ দিনের মত মেহেরপুর ও কুষ্টিয়ায় এর শুটিং হয়। অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন দর্শক ‘পোড়ামন ২’-তে সিয়াম-পূজার রসায়ন দেখবেন বলে। সেই আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে ছবিটির টিজার ও গানগুলো। দারুণভাবেই লুফে নিয়েছেন সেগুলো দর্শক। অপেক্ষায় ছিলেন কবে হলে গিয়ে ছবিটি দেখার সুযোগ পাবেন। বলার অপেক্ষা রাখে না, বহুল প্রত্যাশিত ‘পোড়ামন ২’ আজ থেকে সিনেমা হলে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন