যে কারণে বন্ধ হয়ে গেলো ‘সেক্রেড গেমস’!

  18-07-2018 11:42AM

পিএনএস ডেস্ক : পক্ষ-বিপক্ষের লড়াইয়ে বর্তমানে ‘সেক্রেড গেমস’ টক অফ দ্য টাউন। আদালতের নির্দেষে বন্ধ হয়ে গেল, এই ওয়েব সিরিজের নতুন পর্বের সম্প্রচার। এই কাহিনিতে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেছে। এমন অভিযোগে ভিত্তিতে দিল্লি হাই কোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। গত সোমবার ওই মামলার শুনানিতে আদালত জানায়, যে আটটি এপিসোড সম্প্রচারিত হয়ে গিয়েছে, তা নিয়ে আর কিছু করার নেই। তবে পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত আর কোনও নতুন পর্ব সম্প্রচার হবে না।

বোফর্স থেকে শাহ বানু কেস-কে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে ‘সেক্রেড গেমস’-এ। তাই আদালতের দ্বারস্থ হন আইনজীবী নিখিল ভল্ল। একটি জনস্বার্থ মামলা দায়ের করেন তিনি। তবে এদিন আদালত জানায়, যিনি জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি কংগ্রেসের লিগাল সেলের সঙ্গে যুক্ত। ফলে এই আবেদনকে জনস্বার্থ মামলা বলা যায় না। কিন্তু অবশ্যই এটি মানহানির মামলা।

একই সঙ্গে আদালত আরও বলেন, এই মামলায় কোনও অভিনেতা বা অভিনেত্রীর নাম উল্লেখ করার কোনও প্রয়োজন নেই। কারণ সংলাপ বলা তাঁদের পেশা। সুতরাং তাঁরা তাঁদের কাজ করছেন। এ নিয়ে তাঁদের অভিযুক্ত করা চলে না। আপাতত এই রায় দিয়ে এই সংক্রান্ত মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে আগামীকাল ১৯ জুলাই।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন