সাংবাদিকতা জীবনের নির্মম এক গল্প নিয়ে নাটক

  

পিএনএস ডেস্ক: সাংবাদিক সালমান তারেক শাকিলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন স্বাধীন ফুয়াদ। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন জোভান। সঙ্গে আছেন নাদিয়া মিম, সাব্বির আহমেদ প্রমুখ।

নাটকের গল্প প্রসঙ্গে নাট্যকার শাকিলের বর্ণনা এমন—ইসরাফিল বিজয়। একজন স্টাফ রিপোর্টার বা নিজস্ব প্রতিবেদক। রাজধানীর একটি কলেজ থেকে অনার্সের পরই সাংবাদিকতায় প্রবেশ করেন। লেখালেখির সূত্রে তিনি নিজেকে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রেখেছেন। তবে নিজের গ্রাম সুহিলপুরের সহপাঠী দীপ্তির সঙ্গে প্রেমটি তার চলছিলই। বিজয় ঢাকায় থাকলেও হৃদয়ের গহিনে পুষে রেখেছেন প্রেমিকাকেই। ডিগ্রি পরীক্ষা শেষ হলে দীপ্তি একবার ঢাকায় আসে। বিজয় সারাক্ষণ ফোনে খোঁজ নিলেও অফিস থেকে জঙ্গি হামলার খবর সংগ্রহের জন্য ব্যস্ত হয়ে পড়েন।

অ্যাসাইনমেন্ট শেষ করে অফিসে এসে নিউজ লেখার সময় টিভি স্ক্রলে হঠাৎ চোখ স্থির হয় বিজয়ের। যেখানে লেখা ভাসে- রাজধানীতে বাসের ভেতর দীপ্তি নামের একটি মেয়েকে ধর্ষণের চেষ্টা, হাসপাতালে মৃত্যু, বাসচালক ও হেলপার আটক!
মূলত এরপর থেকেই এগুতে থাকে ‘নিজস্ব প্রতিবেদক’ নাটকে সাংবাদিক বিজয়ের নির্মম জীবনের গল্প।

সালমান তারেক শাকিল বলেন, ‘নাটকের গল্পটি কাল্পনিক হলেও আমার সাংবাদিকতা জীবনের ছায়া ধরে লেখার চেষ্টা করেছি। কারণ, আমাদের সাংবাদিকতা জীবনে সংবাদের পেছনে রাত-দিন ছুটতে গিয়ে ব্যক্তিগত এমন অনেক ঘটনাই ঘটে, যেগুলো আসলে সংবাদ হয়ে ধরা দেয় না পাঠক-দর্শকদের কাছে। সেই দুঃখবোধ নিয়েই কাজটি করা।’

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech