টুইটার ট্রেন্ডিংয়ে শীর্ষে এখন আইয়ুব বাচ্চু

  

পিএনএস ডেস্ক: বাংলাদেশের ব্যান্ড গানের কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চু। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে দেশজুড়ে। সেই শোক যেন কাটছেই না। গত দুইদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও বাচ্চুর জন্য শোক, স্মৃতিচারণ।

আইয়ুব বাচ্চুকে স্মরণ করে ফেসবুকে দেখা যাচ্ছে নানা রকম ছবি ও স্ট্যাটাস। একইভাবে সামাজিক যোগাযেগের আরেক মাধ্যম টুইটারেও অসংখ্য পোস্ট দিচ্ছেন সাধারণ মানুষ। এগুলোর সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে আইয়ুব বাচ্চু হ্যাশট্যাগ। ফলে টুইটার ট্রেন্ডিংয়ে শীর্ষে এখন আইয়ুব বাচ্চু। তারপরে দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘অমতৃসার ট্রেন ট্র্যাজেডি’ হ্যাশট্যাগ।

টুইটারে বেশিরভাগ টুইট হয়েছে ‘রেস্ট ইন পিস (শান্তিতে থাকুন)’ হ্যাশট্যাগ দিয়ে। তারপরেই বেশিবার পোস্ট হয়েছে বাচ্চুর ‘এই রূপালি গিটার ফেলে একদিন চলে যাবো দূরে বহুদূরে, সেদিন চোখে অশ্রু তুমি রেখো গোপন করে’ গানের লাইনটি।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে শোকবার্তায় বলা হয়েছে, ‘কিংবদন্তি বাংলাদেশি পপ শিল্পী আইয়ুব বাচ্চুর অকাল প্রয়াণে আমরা গভীরভাবে শোকাহত। তিনি ছিলেন রক সংগীতশিল্পী ও বাংলাদেশের শীর্ষস্থানীয় গিটারিস্ট। রক ব্যান্ড এলআরবি তারই হাতে গড়া।’

টুইটার ব্যবহারকারীরা নানা সম্বোধনে নানারকম আবেগীয় লেখায় বিদায় জানিয়েছেন আইয়ুব বাচ্চুকে। বাংলাদেশের পাশাপাশি কলকাতার অনেক তারকা ও সাধারণ ভক্তরাও টুইট করেছেন।

অনেকে শুক্রবার (১৯ অক্টোবর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন ও বাদ জুম’আ জাতীয় ঈদগাহে আইয়ুব বাচ্চুর নামাজে জানাজার খবর জানিয়েছেন টুইট করে।

গত ১৮ অক্টোবর সকালে মৃত্যুবরণ করেন রকস্টার আইয়ুব বাচ্চু। তার মৃত্যুতে বাংলা সংগীত জগতে নেমে এসেছে বিষাদের ছায়া। তিনি ছিলেন একাধারে গায়ক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক এবং উপমহাদেশের শ্রেষ্ঠ গিটারিস্ট।
প্রসঙ্গত, শনিবার ট্রেন্ডিংয়ে আইয়ুব বাচ্চুর পরে আছে ‘অমতৃসার ট্রেন ট্র্যাজেডি’ হ্যাশট্যাগ। ভারতের অমৃতসারে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা সম্পর্কিত খবরে এটি ব্যবহার হয়েছে। একই ঘটনা নিয়ে ‘অমৃতসার ট্রেন অ্যাক্সিডেন্ট’ হ্যাশট্যাগ রয়েছে ছয় নম্বরে।

টুইটার ট্রেন্ডিংয়ে তিন নম্বরে রয়েছে বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকারের টুইট স্যাটারডে মোটিভেশন হ্যাশট্যাগ। সাত ও আট নম্বরে আছেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ। আজ ২০ অক্টোবর নিজের জন্মদিনে ভক্তদের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech