এবার যৌন হেনস্তার কথা জানাবেন নুসরাত ফারিয়া

  12-02-2019 04:57PM

পিএনএস ডেস্ক : যৌন হেনস্তার বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে পুরো পৃথিবী। হলিউড থেকে শুরু হওয়া ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলন বলিউড হয়ে প্রবেশ করেছে বাংলাদেশেও। ইতিমধ্যে বেশ কয়েকজন তারকা নিজেদের যৌন হেনস্তা হওয়ার কথা জানিয়েছেনও। শুধু তারকা নয়, সমাজের নানা স্তরের মানুষেই যৌন হেনস্তার শিকার হন। বাদ যাচ্ছে না বাচ্চা ছেলে মেয়েরা

এবার যৌন হেনস্তার কথা জানাতে হাজির হবেন নুসরাত ফারিয়া। না, নিজের কোনো তিক্ত অভিজ্ঞতা নয়, বরং অন্যের জীবনে ঘটে যাওয়া তিক্ততার কথায় তিনি শ্রোতাদের শোনাবেন। সমাজের নানা স্তরের ছেলে মেয়েদের যৌন হেনস্তার কথা জানাতে হাজির হবেন জনপ্রিয় এই চিত্রনায়িকা। এর মাধ্যমে দীর্ঘ বিরতির পর আবারও আরজে হিসেবে হাজির হচ্ছেন নুসরাত ফারিয়া। ‘হ্যাশট্যাগ মি টু’ নামের একটি রেডিও অনুষ্ঠানে তিনি ছেলে মেয়েদের যৌন হেনস্তার কথা জানাবেন। অনুষ্ঠানটি প্রযোজনা এবং মূল পরিকল্পনা করেছেন আরজে রাসেল।

ফারিয়া জানান, সমাজের সব বয়সের ছেলেমেয়েদের জীবনে এমন কিছু ঘটনা ঘটে, তা কেউ কাউকে বলতে পারে না। এই না বলা কথা নিয়েই এই অনুষ্ঠান। এখানে মানুষের না বলা এই সব গল্প দর্শক-শ্রোতাদের শোনানো হবে। এর পাশাপাশি অনুষ্ঠানে আগতদের জন্য একটা দিকনির্দেশনাও থাকবে বলে জানান এই দর্শকপ্রিয় অভিনেত্রী।

রেডিও চ্যানেলের পাশাপাশি ইউটিউব এবং টেলিভিশনেও দেখানো হবে অনুষ্ঠানটি। আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে সরাসরি সম্প্রচারিত হবে ৫২ পর্বের অনুষ্ঠানটি। প্রবাসী বাংলাদেশিরাও অডিও ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের না বলা কথা জানাতে পারবেন অনুষ্ঠানটিতে। তবে, যারা অনুষ্ঠানে তাদের গল্প বলতে আসবেন, তাদের নাম–পরিচয় গোপন থাকবে। ভিডিওতেও তাদের চেহারা দেখানো হবে না।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন