লিটন নন্দীর ফেসবুক আইডি হ্যাকড

  

পিএনএস ডেস্ক :ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসু নির্বাচনে সম্ভব্য ভিপি পদপ্রার্থী লিটন নন্দীর ফেসবুক আইডি হ্যাক হয়েছে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে আইডি হ্যাক হয় তার। এ অভিযোগ জানিয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন লিটন নন্দী।

সন্ধ্যার পর থেকেই লিটন নন্দীর ফেসবুক প্রোফাইলে কিছুক্ষণ পর একই পোস্ট দিতে দেখা যাচ্ছে। আইডি বেহাত হওয়ায় শঙ্কায় ছাত্র ইউনিয়নের এ নেতায় শাহবাগ থানায় জিডি করেছেন। তার নম্বর ৭৩৬। এর তদন্তের দায়িত্ব পেয়েছেন উপ পরিদর্শক সাহেব আলী।

আইডি হ্যাকড প্রসঙ্গে লিটন নন্দী বলেন, ডাকসু নির্বাচনকে সামনে রেখে দুষ্কৃতিকারীরা অসৎ উদ্দেশে আমার ফেসবুক আইডি হ্যাক করেছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

তিনি আরও বলেন,আমার ফেসবুক আইডিটি হ্যাক হওয়ার পর আইডিটিতে আমার আর কোনো নিয়ন্ত্রণ নেই। ফলে আমার আইডি থেকে অপ্রীতিকর কোনো ম্যাসেজ, স্ট্যাটাস ও পোস্ট যায় তাহলে আমি দায়ী থাকব না। এর জন্য হ্যাকারই দায়ী থাকবে।

২০১৫ সালে পহেলা বৈশাখে টিএসসিতে যৌন নিপীড়নের ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে আলোচিত হয়েছিলেন তৎকালীন ঢাকা বিশ্ববিদ্যাল শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দী। দুর্বৃত্তদের হামলায় ভেঙে গিয়েছিল তার হাত।

পরে তিনি সুপ্রিম কোর্টে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে কারাবরণও করেছেন। বিভিন্ন সময় তিনি ক্ষমতাসীনদের হামলারও শিকার হয়ে পরিচিতি পেয়েছেন। আগামী ডাকসু নির্বাচনে বাগেরহাটের এই সন্তান ছাত্র ইউনিয়নের প্যানেল থেকে সহ সভাপতি (ভিপি) প্রার্থী হবার কথা রয়েছে।

আইইআর থেকে স্নাতক শেষ করা ২৮ বছর বয়সী এই নেতা বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গর্ভন্যান্স স্টাডিজে স্নাতকোত্তর করছেন। দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হবার আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি, সাধারণ সম্পাদক ও জগন্নাথ হল কমিটির সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

রাজনীতির বাইরে তিনি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ডেও সক্রিয় ছিলেন দীর্ঘ সময়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech