মিশরে যাচ্ছে ‘কমলা রকেট’

  23-02-2019 07:39PM

পিএনএস ডেস্ক : প্যারিস জয় করে এবার নূর ইমরান মিঠু পরিচালিত ছবি ‘কমলা রকেট’ যাচ্ছে মিশরে। মিশরে আগামী ২ মার্চ থেকে ৮ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘শার্ম এল-শেখ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল। সেই ফেস্টিভ্যালের প্যানারোমা বিভাগে প্রদর্শিত হবে ‘কমলা রকেট’ ছবিটি। এ বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির নির্মাতা নূর ইমরান মিঠু নিজেই।

এদিকে ফ্রান্সে সদ্য সমাপ্ত দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসব (ফেস্টিভ্যাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড) এর ৬ষ্ঠ আসরে ছবিটি প্রধান পুরস্কার ‘জুরি প্রাইজ’ জিতে নেয়।

গেল ১২ ফেব্রুয়ারি ফ্রান্সের প্যারিসে বসেছিল উপমহাদেশের বেশকিছু আলোচিত ছবি নিয়ে চলচ্চিত্র উৎসব ‘ফেস্টিভ্যাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড’ এর ৬ষ্ঠ আসর। ৬ দিন ব্যাপী এই চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস ছিল এশিয়ার তরুণ নির্মাতাদের ছবি। যেখানে ছবি নিয়ে হাজির হতে দেখা যায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপালের তরুণ নির্মাতাদের।

উৎসবে উপস্থিত ছিলেন তারকা অভিনেতা ও নির্মাতারাও। বিভিন্ন সময় অতিথি হিসেবে দেখা গেছে বলিউড অভিনেত্রী কালকি কোয়েচলিন, সাবিহা সুমার, আরশাদ খান ও হার্দিক মেহতা সহ অনেককে। ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের জুরিরা। উৎসবে হাজির না হলেও প্রধান পুরস্কার (জুরি প্রাইজ) জিতে নেন বাংলাদেশের তরুণ নির্মাতা নূর ইমরান মিঠু।

প্রতিযোগিতা বিভাগে ইমপ্রেস টেলিফিল্মের ‘কমলা রকেট’ সহ ছিল মোট ৭টি ছবি। এর মধ্যে ছিল ভারতের প্রখ্যাত নির্মাতা অনুরাগ কাশ্যপের ছবি ‘মুক্কাবাজ’, কর্ম তাকাপার ‘রালাং রোড’, হার্দিক মেহতার ‘রাউন্ড ফিগার’, নিকোলাস জোলের ‘সংঘর্ষ, দ্য টাইম অব দ্য ফাইট’, পাকিস্তানের নির্মাতা আরশাদ খানের ‘আবু: ফাদার’ এবং সাবিহা সুমারের ‘আজমাইশ: জার্নি থ্রো দ্য সাবকন্টিনেন্ট’।

গেল বছর মুক্তিপ্রাপ্ত বাংলাদেশের অন্যতম আলোচিত চলচ্চিত্র ‘কমলা রকেট’। দেশে প্রশংসিত হওয়ার পাশাপাশি ছবিটি বিভিন্ন দেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গুলোতেও বেশ দাপট দেখিয়েছে। এ ছবির জন্যই শ্রীলঙ্কায় ‘বেস্ট ডেব্যু ডিরেক্টর’ এর পুরস্কার জিতে নিয়েছেন নির্মাতা মিঠু।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন