যেভাবে ৩ মাসে ৩২ কেজি ওজন কমালেন ভূমি!

  16-03-2019 02:26PM

পিএনএস ডেস্ক : নিজের প্রথম সিনেমা ‘দম লাগাকে হাইসা’ দিয়ে ভারতীয় সিনেমায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছিলেন অভিনেত্রী ভূমি পেডনেকর। ২০১৫ সালে মুক্তি পাওয়া সিনেমাতে অভিনয়ের সময় ভূমির ওজন ছিল ৮৯ কেজি। অবিশ্বাস্য হলেও সত্য, প্রথম সিনেমায় অভিনয়ের জন্যই নিজের ওজন ৩২ কেজি বাড়িয়েছিলেন এই অভিনেত্রী।

তবে সিনেমায় যেমন চমক দেখিয়েছিলেন, এর পরেও সেই ধারাবাহিক ভাবে চমক দেখিয়েছেন এই অভিনেত্রী। কারণটা তার স্বাস্থ্য ও ওজনের। প্রথম সিনেমায় ভূমিকে দেখা গিয়েছিল বেশ মোটা এক গৃহবধূর চরিত্রে। তবে মাত্র তিন মাসের সাধনায় সেই ওজন কমিয়ে ৫৭ কেজিতে নামিয়ে এনেছেন তিনি।

৮৯ থেকে নামিয়ে ৫৭ কেজিতে ওজন নামিয়ে আনার বিষয়টিতে বেশ অভিভূত হয়েছেন ভূমির ভক্তরা। প্রথমদিকে নিজের এই পরিবর্তনের বিষয়টি গোপন রাখলেও পরে সামাজিক মাধ্যমে ধাপে ধাপে নিজের ওজন কমানোর মন্ত্র প্রকাশ করেছেন তিনি।

ভূমি পেডনেকরের পরামর্শ, শরীরের ঠিক রাখতে প্রতিদিন ৬-৭ লিটার পানি পান করতে হবে। তবে একটু বিশেষ ধরনের পানি পান করলে ওজন কমতে বেশি সহায়ক হয়।

নিজের প্রসঙ্গ টেনে ভূমি বলেন, ‘আমি ডিটক্স ওয়াটার পান করতাম। কারণ, লেবু শুধু শরীর থেকে পরিস্কারই করে না, ইমিউনিটি পাওয়ারও বাড়ায়।’

পানিতে পুদিনা পাতা বা তার রস মিশিয়ে পান করতেও পরামর্শ দিয়েছেন ভূমি। তার ভাষ্য, পুদিনা পাতা হজম ক্ষমতা বাড়ায়। আবার পানিকে মিস্টিও করে তোলে, যা ক্ষতিকর নয়। আর শসার তো বিভিন্ন রকমের উপকারিতা আছে।

ডিটক্স ওয়াটার তৈরির রেসিপিও দিয়েছেন ভূমি। বলেছেন, তিনটি শসা, পুদিনা পাতা ও লেবু এক লিটার পানিতে মিশিয়ে ফ্রিজে রেখে দিতে হবে। কয়েক ঘণ্টা পর তা বের করে পান করতে হবে।

ওজন কমাতে খাবারে পরিশোধিত চিনি ব্যবহার করার পরামর্শ দিয়েছেন এই অভিনেত্রী। আবার মধুও খেতে বলেছেন। কারণ, মধুতে পটাশিয়াম, জিঙ্ক, ক্যালসিয়াম, ভিটামিন বি-৬ আছে যা শরীরের ওজন কমাতে সহায়তা করে। এ ছাড়া লেবু পানি, দুধ, ওটস বা সালাদে মধু মিশিয়ে খাবার পরামর্শ দিয়েছেন তিনি।

ওজন কমাতে ব্যায়ামের বিকল্প নেই জানিয়ে ভূমি বলেন, সকালে উঠে ব্যায়াম অবশ্যই প্রয়োজন। সেটা করতে ভালো না লাগলে নিজের পছন্দের কোনো গানের সঙ্গে নাচ করতে পারেন। অথবা ২০ বার লাফ দিতে পারেন। তাও না পারলে ২০ বার স্কোয়াট এক্সারসাইজ করুন।

ডায়েট করতে হলে অবশ্যই ‘জাঙ্ক’ ফুড বাদ দিতে বলেছেন ভূমি। তবে সয়া চিপস, দই, মধু বা আঙুরের পানীয় পানের পরামর্শ দিয়েছেন ভূমি পেডনেকর। মাঝে মাঝে কয়েক টুকরা ডার্ক চকোলেট খেতে বলেছেন তিনি। কারণ এতে চোখের জ্যোতি ঠিক থাকে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন