এবরা পুতুলের বিয়ে

  

পিএনএস ডেস্ক : গানের পাশাপাশি ‘ক্লোজআপ ওয়ান তারকা’ পুতুল লেখালেখি করেন। এবার বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে নতুন প্রজন্মের এই গায়িকার উপন্যাস ‘জোসনা রাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে উঠে না’। বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে তিনি সংগীতে স্নাতকোত্তর করেছেন। এবার তাঁর আরেকটি নতুন খবর জানা গেল। কোনো গান প্রকাশ, লেখালেখি কিংবা সংগীত পরিচালনার খবর নয়, নিজের বিয়ের খবর জানালেন তিনি।

পুতুল জানান, তিনি বিয়ে করতে যাচ্ছেন। ২০ মার্চ ঢাকার একটি কনভেনশন সেন্টারে পুতুলের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। বিয়ের আগের দিন দুই পরিবারের আত্মীয়স্বজন ও বন্ধুদের নিয়ে গায়েহলুদ অনুষ্ঠানের আয়োজন করেছেন তিনি।

পুতুল জানান, তাঁর বর ইসলাম নুরুল কানাডায় সরকারি চাকুরে। ওয়েডিং ফটোগ্রাফির একটি এজেন্সি আছে তাঁর। কানাডাপ্রবাসী ইসলাম নুরুলের সঙ্গে কীভাবে পরিচয়? পুতুল বলেন, ‘আট মাস আগে বিয়ের প্রস্তাব আসে। পুরো ব্যাপারটি পারিবারিকভাবে এগিয়েছে। তিন দিন আগে আমাদের দুজনের দেখা হলো। নতুন জীবন শুরু করতে যাচ্ছি, সবার কাছে দোয়া চাই।’

‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার দ্বিতীয় আসরে সেরা দশের অন্যতম প্রতিযোগী ছিলেন পুতুল। নিজেকে শুধু গান গাওয়ার মধ্যে নয়, একসময় লেখালেখিতে ব্যস্ত করে তোলেন। গান লেখা, সুর করা ও সংগীত পরিচালক হিসেবেও দেখা গেছে তাঁকে। গানের অনুষ্ঠানের উপস্থাপক হয়েও দর্শকের সামনে এসেছেন পুতুল।

পুতুলের মতে, লেখালেখির কাজটা তাঁর হঠাৎ করে হয়েছে, তা কিন্তু নয়। তবে গানে পরিচিতি পাওয়ার পর লেখালেখির ব্যাপারটি সবার সামনে এসেছে। বললেন, ‘গান ও সাহিত্যের বাইরে আমি কিছুই না। আমি যদি গান নাও গাইতাম, সাহিত্যচর্চায় আমাকে ঠিকই পেতেন। গান যতটা যত্ন নিয়ে করি, লেখালেখির কাজও ঠিক ততটা মন দিয়ে করি। আমার পরিবারেই সাহিত্যের চর্চা আছে। বাবা ভীষণ কবিতাপ্রেমী। ভাইও সাহিত্য চর্চা করেন। বাসায় সবার মধ্যে বই পড়ার প্রবণতা দেখেছি ছোটবেলা থেকেই। সেই পড়তে পড়তে একটা সময় মনে হলো, আমিও নিজের কথাগুলো লেখালেখির মাধ্যমে প্রকাশ করি।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech