১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট

  16-04-2019 09:28PM

পিএনএস ডেস্ক : আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন (কেআইবি) অডিটোরিয়ামে চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট। মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর গুলশানস্থ একটি হোটেলে শিশুশ্রম রোধ, শিশু অধিকার সুরক্ষা ও অন্ধত্ব নিবারণের লক্ষ্যে চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্টের আয়োজন নিয়ে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। এখানে বক্তব্য রাখেন বিশিষ্ট সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন, হাসান আবিদুর রেজা জুয়েল, ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ, ডিসিআই এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. এহসান হক প্রমূখ।

বিশিষ্ট সংগীত শিল্পী সাবিনা ইয়াসমিন বাংলাদেশের শিশুদের উন্নয়নে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি নিজে শিশুদের সুরক্ষায় কাজ করার অঙ্গীকার ব্যাক্ত করে বলেন, 'যতদিন বেঁচে থাকবেন ততদিন তিনি অসহায় শিশুদের পাশে থাকব। একজন সামর্থবান ব্যাক্তি অন্ততপক্ষে একটি শিশুর লেখাপড়া, শিক্ষাদীক্ষায় পাশে দাঁড়ালে লক্ষ-কোটি শিশুর ভবিষ্যত উজ্জ্বল হবে। তাই প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে যতটুকু সম্ভব পিতামাতাহীন দরিদ্র সন্তানদের সাহায্যে এগিয়ে আসুন'।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, 'আমরা যতই দেশের উন্নয়ন, প্রবৃদ্ধি, মাথাপিছু আয় বাড়ার কথা বলিনা কেন, যদি শিশুদের জীবনযাত্রার মান উন্নয়ন করতে না পারি তাহলে কোন উন্নয়নই সেভাবে কাজে লাগবে না। আমাদের শিশুশ্রম বন্ধ করা সহ শিশু নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। প্রত্যেকটি শিশুর আহার, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্য নিশ্চিত করতে হবে। খেয়াল রাখতে হবে, যাতে কোন শিশু রাস্তার পাশে না খেয়ে অবহেলা অনাদরে মারা না যায়। শিশুদের সুরক্ষায় রাষ্ট্র-সরকারের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে এক সঙ্গে কাজ করতে হবে'।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, 'আগামী ১৯ এপ্রিল (শুক্রবার) রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন (কেআইবি) অডিটোরিয়ামে বিকালে এই চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস কনসার্ট অনুষ্ঠিত হবে। কনসার্টে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে'। কনসার্টটির আয়োজন করছে ডিসট্রেডস চিলড্রেন এন্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) ও রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি)।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন