পুরোনো রেকর্ড ভাঙল ‘গেম অফ থ্রোনস’

  19-04-2019 03:58AM

পিএনএস ডেস্ক : ‘গেম অফ থ্রোনস’ নিয়ে দর্শকদের আগ্রহ, উত্তেজনা কোনও সীমা নেই। সিজন-৭ এর পর ইতিমধ্যেই শুরু হয়েছে ‘গেম অফ থ্রোনস’র সিজন-৮। আর এই সিজন নিয়ে দর্শকদের আগ্রহ আরও অনেকটা বেশি। এইচবিও চ্যানেলের তরফে ‘গেম অফ থ্রোনস’র সিজন-৮ রেকর্ড ব্রেকিং সিরজের আখ্যা দেওয়া হয়েছে।

এইচবিও চ্যানেলের তরফে জানানো হয়েছে, রোববার সম্প্রচারিত হওয়া এই গেম অফ থ্রোনস- দেখেছেন ১৭.৪ মিলিয়ন দর্শক। এই সিরিজটি নিজেই তার আগের সিজনের সমস্ত রেকর্ড ভেঙে ফেলেছে। এর আগে এই ফ্যান্টাসি সাগার সিজন ৭ এর ১৬.১ মিলিয়ন। এমনকি সোশ্যাল মিডিয়াতেও এই এপিসোডটি অনেকেই টুইট করেছেন। সিজন ৮ এর রোববারের এপিসোডটি নিয়ে টুইটের সংখ্যা ৫ মিলিয়ান। অনলাইন ভিউয়ারও সিজন ৭ এর তুলনায় ৫০ শতাংশ বেড়েছে।

দর্শকসংখ্যা যেভাবে ক্রমাগত বেড়েই চলেছে তাতে চ্যানেল কর্তৃপক্ষে বেশ খুশি। গেম অফ থ্রোনসের আগের এপিসোডগুলির দর্শক সংখ্যা টেলিভিশন ও অনলাইন মিলিয়ে ছিল গড়ে ৩২.৮ মিলিয়ন।

সিজন ১- ১.৯৩ মিলিয়ান, সিজন ২- ১১.৬ মিলিয়ান, সিজন ৩- ১৪.৪ মিলিয়ান, সিজন ৪- ১৯.১ মিলিয়ান, সিজন ৫- ২০.২ মিলিয়ান, সিজন ৬- ২৫.৭ মিলিয়ান

‘গেম অফ থ্রোনস’র সিজন-৮ বানাতে নির্মাতারা খরচও করেছেন অনেক টাকা। জানা যাচ্ছে, সিজন-৮ বানাতে খরচ হয়েছে ৯০ মিলিয়ন মার্কিন ডলার যা ভারতীয় মুদ্রায় দাঁড়াচ্ছে ৬২২ কোটি টাকারও বেশি। এই ওয়েব সিরিজ বাানতে নির্মাতারা যে পরিমান টাকা বিনিয়োগ করেছেন, তেমনই এর আয়ও বেশ ভালো।

জানা যাচ্ছে, ১ বছরে ‘গেম অফ থ্রোনস’র আয় ১ বিলিয়ান মার্কিন ডলার, যা ভারতীয় মুদ্রায় দাঁড়াচ্ছে প্রায় ৭হাজার কোটি টাকা। এই মুহূর্তে সারা পৃথিবীতে মোট ১৫০টি দেশের দর্শক এইচবিও-র এই ফ্যান্টাসি সাগা ‘গেম অফ থ্রোনস’ দেখেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন