ভিক্ষার টাকায় চলছে দেশের প্রথম নায়িকার সন্তানের জীবন

  23-04-2019 12:25AM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্রের নাম ‘মুখ ও মুখোশ’। চলচ্চিত্রটি পরিচালনা করেন আব্দুল জব্বার খান। সিনেমায় নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন বিলকিস বারী। আর শেষ জীবনে ওই নায়িকার মেয়ের জীবন চলছে ভিক্ষার টাকায়। মেয়ে ভুলু বারী মৌলিক চাহিদা যোগাড় করার জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)-এর কাছাকাছি এলাকায় একটি ভাঙা ঘরে থাকেন ভুলু বারী। প্রতিদিন সকালে প্রিয় প্রাঙ্গণ এফডিসি’তে আসেন তিনি। চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে দেখা করেন।তাদের কাছে নিজের খরচের টাকা যোগাড় করতে হাত পাতেন। কেউ দেন পাঁচ, দশ টাকা, কেউ আবার দেন না।



এই করে দিনে একশ’ থেকে বড়জোড় দুইশ টাকা জোগাড় করে বাসায় ফিরেন ভুলু বারী। সেই টাকায় সংসার চলে দেশের প্রথম নায়িকার মেয়ের জীবন। বাড়ি ফিরে আবার আশায় বুক বাঁধেন। হয়তো কেউ একজন এসে খোঁজ নেবে, আর্থিক সহায়তা দিতে পাশে দাঁড়াবে বাংলাদেশের প্রথম চলচ্চিত্রের নায়িকা’র পরিবারের। কিন্তু দেখতে দেখেতে কেটে গেছে ৪৫ বছর। কেউ আসেনি খবর নিতে।

সংবাদমাধ্যমের কাছে ভুলু বারী বলেন, ‘আমি বাংলাদেশের প্রথম নায়িকার মেয়ে হয়ে আমার আজ এই অবস্থা! আমাকে শেখ হাসিনা (প্রধানমন্ত্রী) যেন কিছু সাহায্য করেন।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন