স্বর্গ জ্বলছে আর আমরা নিঃশব্দে কাঁদছি, কাশ্মীর প্রসঙ্গে মাহিরা

  

পিএনএস ডেস্ক : কাশ্মীর থেকে স্পেশ্যাল স্ট্যাটাস তুলে নেওয়ার পর থেকেই থমথমে উপত্যকা। কাশ্মীরের বেশিরভাগ জায়গাতেই জারি হয়েছে কারফিউ। বন্ধ করে দেওয়া হয়েছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা। বন্ধ স্কুল-কলেজও। এই পরিস্থিতিতে প্রভাব পড়েছে বিনোদনের দুনিয়াতেও। বলিউড তারকারাও এই বিষয়ে বেশ সরব। কেউ পক্ষে কেউ বিপক্ষে বলছেন।

এবার প্রতিক্রিয়া পাওয়া গেল, পাকিস্তানি তারকাদেরও। #StandWithKashmir হ্যাশট্যাগ দিয়ে মোদি সরকারের এই সিদ্ধান্তকে সমালোচনার তীরে বিদ্ধ করে চলেছেন। ভারতের সমালোচনা করেছেন পাকিস্তানের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী মাহিরা খান। মাহিরা শাহরুখের বিপরীতে 'রইস' ছবিতে অভিনয় করেছিলেন। এছাড়াওয়া মাওয়ার হোসেন, হামজা আলি, ফিরজ আলি প্রমুখ।

মাহিরা টুইটারে লিখেছেন, 'যেটা আমরা চাচ্ছি না, যেটা আমাদের মূল সমস্যা সেটা কি আমরা অবরুদ্ধ করতে পারছি? এটা একটা বালির ওপর টানা রেখা, যা নিরীহ প্রাণগুলোকেই ধ্বংস করছে শুধু। স্বর্গ জ্বলছে আর আমরা নিঃশব্দে কাঁদছি।'

এই মুহূর্তে কাশ্মীর ইস্যু নিয়ে উত্তাল গোটাভারত। সোমবার সকাল থেকেই ওই একই ইস্যুতে সরগরম ছিল সংসদের উভয় কক্ষই। আর এ দিন রাজ্যসভায় ৩৭০ ধারা তুলে দেওয়ার কথা সংসদে ঘোষণা করেন ভারতের দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech