প্রকাশ্যে আসছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’

  17-09-2019 11:17PM

পিএনএস ডেস্ক:রুপালী গিটার ফেলে আমাদের সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চু। তিনি চলে গেছেন কিন্তু রয়ে গেছ তার অনবদ্য সৃষ্টি। আর তাইতো তার স্মরণে চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড়ের গোলচত্বরে স্থাপিত হয়েছে রুপালি গিটারের প্রতীক।এখন শুধু অপেক্ষা রাত পোহানোর। আনুষ্ঠানিকভাবে আগামীকাল উম্মোচন করা হবে প্রায়ত ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের প্রতীক।

এর আগে সন্ধ্যায় এটির উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান পরিকল্পনাবিদ রেজাউল করিম রেজা এ তথ্য জানান।

তিনি জানান, আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ ও তার সম্পর্কে তরুণ প্রজন্মকে জানানোর লক্ষে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড় চত্বরে তার ঐতিহাসিক রুপালি গিটারের আদলে রুপালি গিটারের একটি প্রতীক বসানো হয়েছে। এখানে আইয়ুব বাচ্চুর ছবি থাকবে। তার সম্পর্কে তরুণ প্রজন্ম অনেক কিছু জানতে পারবে।

স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন আইয়ুব বাচ্চুর জানাজায় অংশ নিয়ে বলেছিলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণে পদক্ষেপ গ্রহণ করা হবে। তার সেই প্রতিশ্রুতি রাখতে গিয়ে মেয়র নগরীর প্রবর্তক মোড় গোলচত্বরে কিংবদন্তির ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু স্মরণে তার ব্যবহার করা রুপালি গিটারের প্রতীক উপস্থাপনের উদ্যোগ নেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন